১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গেইলের সেঞ্চুরিতে সাকিবদের জয়

  গেইলের সেঞ্চুরিতে সাকিবদের জয়

অনলাইন ডেস্ক॥ ক্রিস গেইল টি-টোয়েন্টিতে তার ১৮তম সেঞ্চুরি করলেন। ৫৪ বলে ১০৮ রান করে থাকলেন অপরাজিত। জ্যামাইকা তালাওয়াহস তাতে ত্রিনবাগো নাইট রাইডার্সের দেওয়া ১৯২ রানের টার্গেট জয় করলো বেশ হেসেখেলেই! সোমবার ৭ উইকেট জিতলেন সাকিব আল হাসানরা। টানা দুই ম্যাচে জিতে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে জ্যামাইকা। চার খেলার তিনটিতেই হারলো নাইট রাইডার্স।

আইপিলের সাকিবের দল কলকাতা নাইট রাইডার্স। শাহরুখ খান-জুহি চাওলাদের দল। কিন্তু আইপিএলের মালিকদের বিপক্ষেই সিপিএলে এবার নেমেছিলেন সাকিব। ত্রিনবাগো শাহরুখদের দল। এই ম্যাচে আগে ব্যাট করে যথেষ্ট রানই করেছিল ত্রিনবাগো। ৪ উইকেটে ১৯১। ঝড়ের মুখে ২ ওভারে ২৬ রান দিয়েছেন সাকিব। বাংলাদেশি অল রাউন্ডারের ব্যাটিংয়ের সুযোগ আসেনি। ম্যাচটা তাই তার ভাল গেছে বলা যাচ্ছে না। এরপর ওপেন করতে নেমে জ্যামাইকার অধিনায়ক গেইল তাণ্ডব চালালেন। ২০০ স্ট্রাইক রেটের ইনিংসে ৬টি চার এবং ১১টি ছক্কা তার। ১৮.২ ওভারেই জয় তুলে নিয়েছে জ্যামাইকা।

জ্যমাইকার শুরুটা ধীর ছিল। ২০ রান করেছেন কুমার সাঙ্গাকারা। গেইলও ঝড় তোলেননি তখনো। শেষ ১০ ওভারে জিততে ১২১ রান দরকার। গেইল এরপর যা শুরু করলেন তাতে তিন ওভারে ৭১ রান দিতে হলো ত্রিনবাগো বোলারদের। ১৩তম ওভারে সুলিমান বেন দিয়েছেন ৩০। ওই ওভারের চারটি ছক্কা মেরেছেন গেইল। তাতে ৭ ওভারে ৫০ রানের টার্গেট দাঁড়ায়। তৃতীয় উইকেটে আন্দ্রে রাসেল (২৪) ও গেইল ১০৭ রানের জুটি গড়েছেন। গেইলের বিধ্বংসী ব্যাটিংয়ে জয়টা মোটেও কঠিন হয়নি জ্যামাইকার।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দ্রুত রান তুলেছে ত্রিনবাগো। ব্রেন্ডন ম্যাককালাম ৩৫ রান দিয়ে গেছেন। এরপর দ্বিতীয় উইকেটে হাশিম আমলা ও কলিন মুনরো ১০৩ রানের জুটি গড়েন। মুনরো ৫৫ রান করেছেন ৩৯ বলে। আর ৫২ বলে ৭৪ রান করা ওপেনার আমলা দলকে ১৮০ রানে নিয়ে শেষ ওভারে আউট হয়েছেন। বড় স্কোর পেলেও অবশ্য তাদের জেতা হয়নি গেইলের কারণে।