২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মরদেহ নিতে ঢাকায় ইতালির উপপররাষ্ট্রমন্ত্রী

মরদেহ নিতে ঢাকায় ইতালির উপপররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক॥ রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় জিম্মি ঘটনায় নিহত ইতালির নয় নাগরিকের মরদেহ নিতে ঢাকায় এসেছেন সে দেশের উপপররাষ্ট্রমন্ত্রী ল্যাপো পিস্তেলি। আজ মঙ্গলবার ভোরে বিশেষ ফ্লাইটে তিনি ঢাকায় আসেন। সকালে তিনি গুলশানের ৭৯ নম্বর সড়কে হামলাস্থল পরিদর্শন করেছেন। সঙ্গে ছিলেন ইতালির রাষ্ট্রদূত ও বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ইতালির নাগরিকদের লাশ নিয়ে আজই তাঁর রোমে ফেরার কথা রয়েছে। গুলশান হামলা সম্পর্কে আজ বেলা ১১টার দিকে কূটনীতিকদের ব্রিফ করার কথা রয়েছে সরকারের।

গত শুক্রবার রাত পৌনে নয়টার দিকে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় আগ্নেয়াস্ত্র, তরবারি উঁচিয়ে ঢোকে কয়েকজন সন্ত্রাসী। রেস্তোরাঁয় থাকা দেশি–বিদেশি অতিথিদের জিম্মি করে সন্ত্রাসীরা। রাতভর চলে রুদ্ধশ্বাস অপেক্ষা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি। সকালে কমান্ডো অভিযান শুরু হয়। ২০ জন জিম্মির লাশ উদ্ধার হয়। নিহত হন দুই পুলিশ কর্মকর্তা। নিহত ব্যক্তিদের মধ্যে তিনজন বাংলাদেশি ছাড়া সবাই বিদেশি। উদ্ধার করা হয় ১৩ জনকে। হামলাকারী ছয় জঙ্গির সবাই নিহত হয়।

হামলায় নিহত ১৭ বিদেশির মধ্যে সাতটি মরদেহ গতকালই জাপানের উদ্দেশে নেওয়া হয়েছে। ভারতীয় নাগরিক তারিশি জৈনের মৃতদের গতকালই দিল্লিতে নেওয়া হয়। ইতালির নয় নাগরিকের মরদেহ আজ পাঠানোর প্রস্তুতি চলছে।