১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈদ যাত্রায় জেলায় জেলায় স্বেচ্ছাসেবক বাহিনী

ঈদ যাত্রায় জেলায় জেলায় স্বেচ্ছাসেবক বাহিনী

অনলাইন রিপোর্টার॥ গুলশানে সন্ত্রাসী হামলার প্রেক্ষাপটে ঈদ জামাত ও রথযাত্রার সময়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে স্বেচ্ছাসেবক বাহিনী গঠনে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে সরকার। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে পাঠানো এক বার্তায় বলা হয়েছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকরা নিজ নিজ উপজেলা ও জেলায় ঈদ জামাত ও রথযাত্রার জন্য ন্যূনতম একটি করে স্বেচ্ছাসেবী দল গঠন করবেন। স্বেচ্ছাসেবকদের এই দল শৃঙ্ক্ষলা-রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করবে।

এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকরা ঈদ জামাত ও রথযাত্রার বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়কে নিয়মিত অবহিত করবেন। গুলশানের ক্যাফেতে সন্ত্রাসী হামলার পর দেশব্যাপী আইন-শৃঙ্খলা রক্ষায় এ ধরনের দল গঠনের নির্দেশ দেওয়া হল প্রধানমন্ত্রী কার্যালয় থেকে। গত শুক্রবার রাতে রাজধানীর কূটনৈতিকপাড়া গুলশানের হলি আর্টিজান বেকারিতে অস্ত্র ও বিস্ফোরক নিয়ে হানা দেয় একদল তরুণ। হামলারীদের ঠেকাতে গিয়ে বোমায় নিহত হন দুই পুলিশ কর্মকর্তা।

প্রায় ১২ ঘণ্টা পর শনিবার সকালে কমান্ডো অভিযানে সঙ্কটের রক্তাক্ত অবসান ঘটে। তার আগেই হামলাকারীরা ১৭ বিদেশিসহ ২০ জনকে ধারাল অস্ত্রের আঘাতে হত্যা করে। মঙ্গলবার হিজরি শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে বুধবার বাংলাদেশে রোজার ঈদ পালিত হবে। একই দিনে হবে সনাতন ধর্মাবলম্বীদের রথযাত্রা উৎসব।