১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গুলশানে নিহতদের স্মরণে বিএনপির শোক ১২ জুলাই

 গুলশানে নিহতদের স্মরণে বিএনপির শোক ১২ জুলাই

অনলাইন রিপোর্টার॥ গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে ১২ জুলাই শোক দিবস পালন করবে বিএনপি। আজ মঙ্গলবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। তিনি জানান, সন্ত্রাস ও উগ্রবাদ প্রতিরোধে এবং সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে ১২ জুলাই দেশব্যাপী শোক দিবস পালন করা হবে। কর্মসূচির মধ্যে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনির্মিত করা হবে। এছাড়া কালো ব্যাচও ধারণ করা হবে। মহানগর ও জেলা পর্যায়েও শোক সভা ও শোক মিছিল আয়োজন করা হবে বলে জানান মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, দেশের মানুষ ভালো নেই। গুলশানের ঘটনায় জাতি স্তম্ভিত ও আতঙ্কিত। দেশের এই সঙ্কটময় মুহূর্তে জাতীয় ঐক্য গঠন সবচেয়ে বেশি প্রয়োজন। গুলশানে সন্ত্রাসী হামলায় প্রাণহানির দায়ভার সরকারকে নিতে হবে উল্লেখ করে তিনি বলেন, তাদের (সরকার) ব্যর্থতার কারণেই এ প্রাণহানি হয়েছে। এ সময় সরকার দলের পক্ষ থেকেই জাতীয় ঐক্যের ডাক দেওয়া উচিত বলে মনে করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, এ সময় কাদা ছোড়াছুড়ির সময় নয়, জাতীর স্বার্থে বেগম জিয়ার ডাকে সাড়া দিয়ে ঐক্য গড়ে তোলা প্রয়োজন। কিন্তু তার এ আমন্ত্রণে সরকার দলীয় কিছু মন্ত্রীর শর্ত জাতিকে হতাশ করেছে। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য গিয়াস উদ্দিন মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।