২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাতীয় ঈদগাহের নিরাপত্তায় সন্তোষ মেয়রের

 জাতীয় ঈদগাহের নিরাপত্তায় সন্তোষ মেয়রের

অনলাইন রিপোর্টার॥ ঈদুল ফিতরের প্রধান জামাত হবে জাতীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায়। ঝড়-বৃষ্টি বা প্রাকৃতিক দুর্যোগে জাতীয় ঈদগার পরিবর্তে ঈদের প্রধান জামাত হবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৯টায়। ঈদ জামাত নিয়ে এ সিদ্ধান্ত জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে একথা জানান তিনি।

তিনি আরো বলেন, জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাতে ১ লাখ মুসল্লি অংশ নেয়ার ব্যবস্থা রয়েছে। নারী মুসল্লিদের জন্যও রয়েছে পৃথক ব্যবস্থা। নারীদের জন্য মোবাইল টয়লেটের ব্যবস্থাও রয়েছে। সাঈদ খোকন জানান, মুসল্লিদের সুবিধার জন্য ময়দানে ১৪০টি অজুখানার ব্যবস্থা করা হয়েছে। ঈদগাহে প্রবেশের জন্য তিনটি গেট থাকছে, যেগুলো দিয়ে ঢুকে মুসল্লিরা জামায়াতে অংশ নিতে পারবেন। এছাড়া হাইকোর্ট মোড়ের গেটে দুটো কন্ট্রোল রুম রয়েছে, এর একটি পুলিশের ও অপরটি র্যা বের।

মেয়র বলেন, জাতীয় ঈদগাহ ছাড়াও দক্ষিণ সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে ১৫ থেকে ২০টি মসজিদ ও মাঠে ঈদ জামাতের ব্যবস্থা করা হয়েছে। ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, অন্যান্য বছরের মতো এবারও ঈদের জামায়াত শান্তিপূর্ণ হবে।