২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাগেরহাটে আগুনে সাত ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

বাগেরহাটে আগুনে সাত ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের মোরেলগঞ্জে অগ্নিকান্ডে সাতটি ব্যবসা প্রতিষ্ঠান ভষ্মিভূত হয়েছে। এসময় অগ্নিদগ্ধ হয়ে অজ্ঞাত একজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোর চারটার দিকে মোরেলগঞ্জ উপজেলার সদর বাজারের কাপুড়েপট্টিতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রায় চার ঘন্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিস আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে। বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত না নাশকতা তা এখনই নিশ্চিত করে বলতে পারেনি প্রশাসন। আগুনে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা দাবী করেছেন। পুলিশ দগ্ধ হয়ে মারা যাওয়া ওই ব্যক্তির লাশ উদ্ধার করেছে। তবে ওই ব্যক্তির নাম পরিচয় এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। মঙ্গলবার সকালে বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে আব্দুস সালাম ব্যাপারী, আব্দুল আউয়াল ব্যাপারী, হাজী রফিকুল ইসলাম ও মিরাজ শেখের ছিট কাপড়, সরোয়ার হোসেন, হাসিবুর রহমান বাচ্চু ও হুমায়ুন তালুকদারের গার্মেন্টস।

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওবায়দুর রহমান বলেন, ভোরে মসজিদে ফজরের নামাজ শেষে মুসল্লিরা বাড়ি ফেরার পথে বাজারের কাপুড়ে পট্টিতে আগুনের লেলিহান শিখা দেখতে পায়। এসময় ওই মুসল্লিরা মসজিদের মাইক থেকে আগুন লাগার ঘোষণা দিলে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভায়। আগুনে স্থান থেকে অজ্ঞাত একজনের লাশ উদ্ধার করা হয়েছে। তবে ওই ব্যক্তি কিভাবে আগুনে দগ্ধ হয়ে মারা গেছে এবং তার পরিচয় কি তা জানতে পুলিশ তদন্ত শুরু করেছে। আগুনে ব্যবসায়ীদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

নির্বাচিত সংবাদ