১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দু'দেশের সম্পর্কে চিড় ধরবে না ॥ ইতালির উপ-পররাষ্ট্রমন্ত্রী

দু'দেশের সম্পর্কে চিড় ধরবে না ॥ ইতালির উপ-পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন রিপোর্টার॥ ইতালির উপপররাষ্ট্রমন্ত্রী মারিও জিরো বলেছেন, গুলশানে জিম্মি আটকের পর নৃশংস হত্যাকান্ডের ঘটনা মেনে নেয়ার মতো নয়। তবে দুঃখজনক এ ঘটনায় বাংলাদেশ আর ইতালির মধ্যে সম্পর্কে কোনো চিড় ধরবে না বলে জানান তিনি। গুলশানের হলি আর্টিজান বেকারি পরিদর্শন শেষে একথা বলেন তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে সঙ্গে নিয়ে মঙ্গলবার গুলশানের হলি আর্টিজান বেকারির ঘটনাস্থল পরিদর্শন করেন ইতালির উপপরাষ্ট্রমন্ত্রী মন্ত্রী। তাঁর সঙ্গে ছিলেন বাংলাদেশে ইতালীর রাষ্ট্রদূত ছাড়াও সেদেশের বেশ কয়েকজন কর্মকর্তা। ছিলেন আন্তর্জাতিক সন্ত্রাস নিয়ে কাজ করেন এমন কয়েকজনও।

সন্ত্রাস মোকাবেলায় বাংলাদেশকে কাছে পেতে চায় বলে জানান ইতালির উপপররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, এই ঘটনায় ইতালি এবং বাংলাদেশের সম্পর্কে চিড় ধরবে না। বিশ্ব সন্ত্রাস মোকাবেলায় এক সাথে কাজ করবে দুদেশ।

সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্য জোরদারের কথা বলেন পরারাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি বলেন, এই কষ্টের অধ্যায়ের মধ্যদিয়ে দুদেশের সম্পর্ক আরো গভীর হবে।

গুলশান-২ এর ৭৯ নম্বর সড়ক ও এর আশপাশের এলাকায় এখন এক করুণ নিস্তব্ধতা। শোকে ভারী এখানকার পরিবেশ। নিহতদের স্মরণে পথচারীরাও কিছুটা সময় দাঁড়িয়ে পড়েন নিরাপত্তা বেষ্টনির মধ্যে থাকা এই স্থানটিতে।