১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জঙ্গী ও সন্ত্রাসের বিরুদ্ধে মুন্সীগঞ্জে ২৯৮ স্বেচ্ছাসেবক কমিটি

 জঙ্গী ও সন্ত্রাসের বিরুদ্ধে মুন্সীগঞ্জে ২৯৮ স্বেচ্ছাসেবক কমিটি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে জঙ্গী ও সন্ত্রাসের বিরুদ্ধে ২৯৮ স্বেচ্ছাসেবক কমিটি গঠন হয়েছে। ঈদের জন্য এই কমিটি গঠন করা হয়েছে ২৯০টি এবং রথযাত্রার জন্য ৮টি কমটি করা হয়েছে।

কমিটিগুলো সুষ্ঠুভাবে ঈদের জামাত সম্পন্ন ও একই সাথে জেলার রথযাত্রা সুষ্ঠুভাবে সম্পন্ন এবং এলাকার সামাজিক নিরাপত্তায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কমিটিগুলোতে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গদের সম্পৃক্ত করা হয়েছে।

জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল জানান, কমিটিগুলো স্ব স্ব দায়িত্ব পালনে যথাযথ ভূমিকা রাখবে। সেভাবেই দায়িত্বশীল এবং সচেতন নাগরিকদেরকে সম্পৃক্ত করা হয়েছে। যাতে সামাজিক নিরাপত্তা বলয় তৈরী হয়।

সদর উপজেলার ইউএনও সুরাইয়া জাহান জানান, তাঁর উপজেলায় মসজিদের বাইরে আরও ৫৭টি গুরুত্বপূর্ণ ঈদ গাঁ রয়েছে। এই ৫৭ টি ঈদ জামাতের জন্য ৫৭ কমিটি গঠন করা হয়েছে। এছাড়া রথযাত্রার জন্য আরও দু’টি কমিটি গঠিত হয়েছে। কমিটিগুলো ইতোমধ্যেই তাদের কার্যক্রম শুরু করেছে বলে বুধবার তিনি জানান।

অনুরূপভাবে লৌহজং, টঙ্গীবাড়ি, শ্রীনগর, সিরাজদিখান ও গজারিয়া উপজেলার প্রতিটি ইউনিয়নসহ গরুত্বপূর্ণ ঈদ গাঁ এবং রথযাত্রার জন্য আলাদা কমিটি গঠন করা হয়। জেলা প্রশাসক এই সেচ্ছাসেবক কমিটির কার্যক্রম সম্পর্কেও নির্দেশনা দিয়েছেন। গুলশান ট্রাজেডীর পর গঠিত এই কমিটি জঙ্গী ও সন্ত্রসের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতেও ভূমিকা রাখবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।