২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অলিম্পিকে নাও খেলতে পারে আর্জেন্টিনা!

অলিম্পিকে নাও খেলতে পারে আর্জেন্টিনা!

অনলাইন ডেস্ক ॥ একের পর এক ঝামেলায় আর্জেন্টিনার ফুটবল। আর সেই কারণে আগামী মাসের অলিম্পিক গেমসে নাও খেলা হতে পারে তাদের। দুইবারের চ্যাম্পিয়নদের সামনে সেই শঙ্কা এখন দাঁড়িয়ে। আক্ষরিক অর্থেই দল প্রত্যাহারের মতো অবস্থায়। জাতীয় কোচ জেরার্দো তাতা মার্তিনো মঙ্গলবার কোচিং স্টাফদের নিয়ে পদত্যাগ করায় সঙ্কট আরো জটিল হয়েছে।

এই সপ্তাহে আর্জেন্টিনার অলিম্পিক ফুটবল দলের অনুশীলন শুরু করার কথা ছিল। আগামী মাসের ৫ তারিখ থেকে ব্রাজিলে অলিম্পিক শুরু। তার দুদিন আগে থেকে ফুটবল আসর শুরু। কিন্তু ১১জন খেলোয়াড়ও পাননি কোচ মার্তিনো। ক্লাবগুলো খেলোয়াড় ছাড়েনি। আর্জেন্টিনা ফুটবল সংস্থা ব্যর্থ খেলোয়াড় জোগাড় করতে। পাওলো দিবালাকে যেমন জুভেন্তাস ও ইকার্দিকে ইন্তার মিলান ছাড়েনি।

আর্জেন্টিনা অলিম্পিক কমিটির প্রধান জেরার্দো ওয়ের্থিন অলিম্পিকের আশা দুরে সরে যেতে দেখছেন. "অলিম্পিক গেমসে আর্জেন্টিনা ফুটবল দলের না খেলতে পারার সম্ভাবনা এখন ৫০ শতাংশ। আর্জেন্টিনা ফুটবল সংস্থায় কি হচ্ছে কে জানে। আমাদের সাথে গত ২০ মাসেও যোগাযোগ করেনি তারা।" এসব কারণে অলিম্পিক থেকে আর্জেন্টিনা ফুটবল দলের সরে যাওয়ার শঙ্কা দেখা যাচ্ছে।

কোপার ফাইনালে হারের পর লিওনেল মেসি অবসর নেন। এবার কোচ মার্তিনো সরে গেলেন। তার আগে আর্জেন্টিনার ফুটবল সংস্থার চলমান কমিটি ভেঙে দিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সিদ্ধান্তটি নেয় ফিফা। এখন তাই আর্জেন্টিনার ফুটবলে চরম অব্যবস্থাপনা চলছে।