২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্যামেরনের ঈদ শুভেচ্ছা

ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্যামেরনের ঈদ শুভেচ্ছা

অনলাইন ডেস্ক॥ ঈদুল ফিতর উপলক্ষে মুসলমানদের শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক এবং ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউবে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর কার্যালয় ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের অ্যাকাউন্টে পোস্ট করা এক ভিডিও বার্তায় ক্যামেরন এই শুভেচ্ছা জানান। ডেভিড ক্যামেরন ভিডিও বার্তায় বলেন, উপহার মোড়ানো হয়েছে, তৈরি হয়েছে খাবার, পবিত্র রমজান মাস শেষ হয়ে এসেছে। আমি যুক্তরাজ্য ও বিশ্বের মুসলমানদের ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। ঈদ মোবারক।

ডেভিড ক্যামেরন আরো বলেন, ঈদ উৎসবে ব্রিটেনের মানুষ কী করে আমি দেখেছি, স্বজনহীন মানুষের জন্য বিশেষ শাখা খোলে, শিশুদের হাসপাতালে উপহার বিলায়, রাস্তায় উৎসব করে, যা কমিউনিটিগুলোকে একসঙ্গে আনে। আমি এসবের মধ্যে ব্রিটিশ মূল্যবোধ খুঁজে পাই ঐক্য, সহনশীলতা এবং নিজেদের আগে অন্যদের জন্য চিন্তা করা। ক্যামেরন আরো বলেন, এসব মূল্যবোধ অন্য যেকোনো সময়ের চেয়ে এখন বেশি প্রয়োজনীয়, কারণ আমরা অস্থির সময় পার করছি।

বিশ্বজুড়ে সন্ত্রাসী হামলার কথা স্মরণ করে ডেভিড ক্যামেরন বলেন, শুধু গত মাসেই আমরা ঘৃণার প্রকাশ দেখেছি, ইস্তাম্বুলের বিমানবন্দরে, অরলান্ডোর নাইটক্লাবে, ঢাকার ক্যাফেতে এবং এই সপ্তাহে বাগদাদে ভয়াবহ হামলায়। ব্রিটিশ এমপি জো কক্সকে নিজের নির্বাচনী এলাকায় ঘৃণার শিকার হয়ে মৃত্যুবরণ করতে হয় বলে জানান ক্যামেরন।

ডেভিড ক্যামেরন শুভেচ্ছা বার্তার ইতি টেনে বলেন, ঈদে কাছাকাছি আসবে বন্ধু, পরিবার, প্রতিবেশী এবং সহকর্মীরা। এমন সময়ে আমি চাই ব্রিটিশ মূল্যবোধের প্রতি সবাই শপথ নেবে, ব্রিটেনকে বিশ্বের সফলতম বহু জাতিসত্তা ও বহু বিশ্বাসের গণতন্ত্রের দেশ করতে যা প্রয়োজন। ঈদ মোবারক।