১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গুলশানে নিহত পাঁচ জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন

গুলশানে নিহত পাঁচ জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন

অনলাইন রিপোর্টার॥ রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় সেনাবাহিনী পরিচালিত অপারেশ থান্ডারবোল্ট-এ নিহত পাঁচ জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) এ ময়নাতদন্ত শেষ হয়। চারজন ফরেনসিক বিশেষজ্ঞ এ ময়নাতন্ত সম্পন্ন করেছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ড. সোহেল মাহমুদ।

তিনি বলেন, কারও শরীরে গুলি, আবার কারও শরীরে স্প্লিন্টার পাওয়া গেছে। এছাড়া কারও আঙুল আবার কারও কব্জি বোমা বা গ্রেনেডের আঘাতে উড়ে গেছে। এর আগে গুলশান থানা পুলিশ জানিয়েছে, এখনও পর্যন্ত কেউ লাশ নিতে থানায় আসেনি। এমনকি সিএমএইচ হাসপাতাল থেকে তাদের কাছে ময়নাতদন্তের রিপোর্ট হস্তান্তর করা হয়নি। গুলশান জোনের সহকারী কমিশনর রফিকুল ইসলাম জানিয়েছিলেন, যদি কেউ লাশ নিতে আসে তবে অফিসিয়াল প্রক্রিয়া সম্পন্ন করে তা হস্তান্তর করা হবে।

গত শুক্রবার রাতে গুলশান-২ এর ৭৯ নাম্বার সড়কের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় জঙ্গিরা। এতে ২ পুলিশ সদস্য, ১৭ বিদেশি নাগরিক ও তিন বাংলাদেশি নিহত হন। পরে সেনাবাহিনীর নেতৃত্বে পরিচালিত অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয় বলে শনিবার সেনা সদরে এক সংবাদ সম্মেলনে জানানো হয়। অভিযানে জীবিত উদ্ধার করা হয় তিন বিদেশি নাগরিকসহ ১৩ জিম্মিকে। এছাড়া এক জনকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়।

নিহতদের মধ্যে নয়জন ইতালির, সাতজন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি, যাদের মধ্যে একজনের যুক্তরাষ্ট্রেরও নাগরিকত্ব ছিল। নিহত সাত জাপানির মধ্যে ছয়জনই মেট্রোরেল প্রকল্পের কাজে নিয়োজিত ছিলেন।

নির্বাচিত সংবাদ