১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উইম্বলডনের ফাইনালে লড়বেন দুই বোনের লড়াই

উইম্বলডনের ফাইনালে লড়বেন দুই বোনের লড়াই

অনলাইন ডেস্ক ॥ ভেনাস উইলিয়ামস হারিয়ে যেতে যেতেও ফিরে আস এক যোদ্ধা। ছোটো বোন সেরেনা উইলিয়ামস তাই মানেন। এতদিন পর আবার বড় বোনের সাথে আরেকটি উইম্বলডন কিংবা গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে মুখোমুখি হওয়ার সম্ভাবনা জেগেছে। তাতে বিস্ময়ের ঘোরে সেরেনা।

সাত বছর আগে কোন মেজর শিরোপার জন্য ভেনাস ও সেরেনা একে অন্যের সাথে লড়েছিলেন। ২০০৯ এ উইম্বলডনের ফাইনালেই লড়েছিলেন তারা। মঙ্গলবার দুই বোন উইম্বলডনের সেমিফাইনালে উঠে গেছেন। এখন ফাইনালে লড়ার সম্ভাবনা সত্যি করতে সেরেনাকে সেমিতে হারাতে হবে রাশিয়ার ইলেনা ভেসনিনাকে। আর ভেনাসকে জিততে হবে অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিনা কারবারের সাথে। তাহলে হবে আরেকটি স্বপ্নের অল আমেরিকান, অল উইলিয়ামস ফাইনাল।

২০০০ থেকে ২০১০ পযর্ন্ত সেরেনা ও ভেনাস মিলে জিতেছেন ৯টি উইম্বলডন শিরোপা। আর ওই সময়ে ১৪টি ফাইনাল খেলেছেন তারা। এর মধ্যে ২০০২, ২০০৩, ২০০৮ ও ২০০৯ সালে হয়েছে অল উইলিয়ামস ফাইনাল।

এক সময় মনে হচ্ছিল উইম্বলডনে উইলিয়ামস বোনদের রাজত্ব শেষ হবার নয়। এমনই সময় শ্রান্তি ও ব্যথার সমস্যায় জর্জরিত হলেন ভেনাস। ২০০৯ এ তার বিপক্ষে সেরেনার জয়ই দুজনার শেষ শিরোপা লড়াই হয়ে থাকে। লড়াকু ভেনাস এখন ৩৬ বছরের। শারীরিক অসুস্থতার সাথে লড়ে ক্যারিয়ার পুনরুদ্ধার করছেন। এখন অষ্টম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ের পথে চলে আসছেন। উইম্বলডন জিতেছেন ৫বার। শেষবার গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতেছেন ২০০৮ সালে।

৩৪ বছরের সেরেনা বোনের জন্য গর্বিত। কিন্তু বিস্ময়ও আছে তার। "এই লড়াইয়ের দীর্ঘ স্থায়ীত্বে আমি অবাক।" সেরেনা বলেছেন, "যখন ছোটো থাকেন তখন এক ব্যাপার। কিন্তু এখন এটা একেবারে ভিন্ন আবেগ। এর মানে হলো ভেনাসের অধ্যাবসায় খুব। সত্যিকারের যোদ্ধা সে। আমার প্রেরণা ও।" সেরেনা রেকর্ড ২২তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতার জন্য লড়ছেন। উইম্বলডন আগে জিতেছেন ৬বার।