১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নাসের হুসেনের ক্যাচ নেওয়ার বিশ্ব রেকর্ড

নাসের হুসেনের ক্যাচ নেওয়ার বিশ্ব রেকর্ড

অনলাইন ডেস্ক ॥ খেলা ছাড়ার ১২ বছর পর রেকর্ড গড়লেন নাসের হুসেন। ইংল্যান্ডের সাবেক অধিনায়কের নাম এখন গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসকে। সবচেয়ে বেশি উচ্চতা থেকে আসা বল ধরার নতুন রেকর্ড গড়েছেন নাসের। ৪৯ মিটার উচ্চতা থেকে আসা বলের ক্যাচ নিয়েছেন। হয়েছে বিশ্ব রেকর্ড।

লর্ডসে ১৪ জুলাই শুরু হচ্ছে পাকিস্তান-ইংল্যান্ড টেস্ট। ওই ম্যাচ দিয়ে শুরু হচ্ছে হচ্ছে সিরিজ। অনেক ইতিহাসের সাক্ষী লর্ডস ক্রিকেট মাঠ। সেখানেই একটি চ্যালেঞ্জ আয়োজন করা হলো মঙ্গলবার। সেখানেই রেকর্ড গড়েছেন নাসের।

বেশ বাতাস ছিল। এর মধ্যেই নতুন বিশ্ব রেকর্ড গড়তে নামলেন নাসের। আগের রেকর্ডটি ৩২ মিটার উচ্চতার বল ক্যাচ নেওয়ার। এবার ৪৯ মিটার বা ১৬০ ফিট ৯.১ ইঞ্চি উচ্চতা থেকে নেমে আসা বল ধরার রেকর্ড গড়েন নাসের। একটি ড্রোন উড়ে যায় ওপরে। সেই ড্রোন থেকেই বল ফেলা হয় নীচে। প্রায় ৭৬ মাইল ঘণ্টা গতিতে বল নেমে আসে। হাতে আঘাত পাওয়ার যথেষ্ট শঙ্কা। তারপরও ক্যাচ ধরে ফেলেন নাসের। চেষ্টা করা হয়েছিল ৪০০ ফুট ওপর থেকে বল পাঠিয়ে সেটা ধরার। শেষ পর্যন্ত হাল ছেড়েছেন নাসের।

১৯৮৭ থেকে ২০০৪ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন নাসের। এসেক্সের হয়ে খেলেছেন কাউন্টি ক্রিকেটে। খুব কঠিন একটি সময়ে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। এখন ৪৮ বছরের নাসের ব্যস্ত ক্রিকেট ধারাভাষ্য নিয়ে। স্কাই স্পোর্টসের ক্রিকেট বিশ্লেষক হিসেবেও কাজ করেন তিনি।