২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইমেইল কেলেঙ্কারি থেকে হিলারিকে দায়মুক্তি

ইমেইল কেলেঙ্কারি থেকে হিলারিকে দায়মুক্তি

অনলাইন ডেস্ক॥ ইমেইল কেলেঙ্কারি থেকে যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনকে দায়মুক্তি দিলো এফবি আই। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে তিনি একটি প্রাইভেট সার্ভার থেকে ইমেইল আদান প্রদান করেছিলেন, যা ছিল নিয়মের লঙ্ঘন। এ নিয়ে এক বছর অনুসন্ধান শেষে এফবি আই বলছে, তারা যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের কাছে সুপারিশ করবে যে তার বিরুদ্ধে যাতে কোনো অভিযোগ দায়ের করা না হয়।

এফবি আইয়ের পরিচালক জেমস কমি মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বলেন, নিয়ম লঙ্ঘনের সম্ভাব্য প্রমাণ মিললেও তার বিরুদ্ধে অভিযোগ দায়ের যুক্তিসংগত হবে না। কমি বলেন, হিলারি তার ইমেইল ব্যবহারে চরম উদাসীনতার পরিচয় দিয়েছেন এবং পররাষ্ট্র মন্ত্রী থাকাকালে তার ব্যক্তিগত অন্তত ১১০টি ইমেইলে গোপনীয় তথ্য ছিল। এফবি আই ২০১৪ সালে হিলারির সরবরাহ করা ৩০,০০০ ইমেইল পরীক্ষা করে দেখতে পায়, আটটিতে অতি গোপনীয় তথ্যছিল।

নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে হিলারির জন্য সবচেয়ে বড় ভয়ের কারণ ছিল এই ইমেইল কেলেঙ্কারি। এখন তাকে দায়মুক্তি দেয়ায় নির্বাচনে তিনি এর সুফল পাবেন বলে আশা করা হচ্ছে। ২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন সাবেক এই ফার্স্ট লেডি।