১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উমর-শেহজাদের ধৈর্য্য নেই॥ ওয়াকার

উমর-শেহজাদের ধৈর্য্য নেই॥ ওয়াকার

অনলাইন ডেস্ক ॥ ওয়াকার ইউনিস এবার ধুয়ে দিলেন দুই সাবেক শিষ্য উমর আকমল ও আহমেদ শেহজাদকে। এই দুই পাকিস্তানি খেলোয়াড়ের প্রতিভা আছে। কিন্তু তাদের পরিশ্রমের কোন মানসিকতা নেই। তাদের ধৈর্য্য নেই। এসব কারণে তারা আন্তর্জাতিক পর্যায়ে খেলার যোগ্য না বলেই মানেন ওয়াকার।

২০১৫ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পদত্যাগ করেন ওয়াকার। সাবেক এই ফাস্ট বোলারের কোচিংয়ে ব্যর্থ হচ্ছিল পাকিস্তান দল। বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নেন। ওই ব্যর্থতার পর পাকিস্তান ক্রিকেটে ব্যাপক পরিবর্তন আসে। কোচ, টি-টোয়েন্টি অধিনায়ক, প্রধান নির্বাচক বদলে যায়।

ওয়াকার তার রিপোর্টে বলেছিলেন উমর ও শেহজাদকে জাতীয় দলের বাইরে রাখতে। পাকিস্তান এই দুই ব্যাটসম্যানকে সব সংস্করণের আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাদ দিয়েছে। তাদের ব্যাপারে ওয়াকারের ভাষ্য, "প্রতিভা আপনাকে একটা পর্যায় পর্যন্ত নিয়ে যাবে। কিন্তু আগে বাড়তে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। ওটা নেই ওদের মাঝে।"

ওয়াকার আবার এই দুজনকে নিয়ে কথা বললেন, "অনেকবার তাদের নিয়ে বসেছি। ২০১৫ বিশ্বকাপের আগে বসেছি। তাদের কাছে জাতি কি আশা করে বলেছি। তাদের নিয়ে কঠোর পরিশ্রম করেছি। কিন্তু ক্রিকেটের প্যাশনটাই তাদের মাঝে নেই।" ওয়াকার জানিয়েছেন, "তাদের বুঝতে হবে ক্রিকেট শুধু টাকার জন্য খেলা নয়। ক্রিকেট ব্যবসা নয়। এটা প্যাশন। এই তরুণেরা ক্রিকেট বাদে অন্য আরো অনেক বিষয় নিয়ে ভাবে। আমি যখন খেলেছি তখন ইনজামাম, আকরামরা ক্রিকেট ছাড়া কিছুই ভাবতো না। এখনকার ছেলেদের মধ্যে এর অভাব।"