১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈদ ঘিরে সেজেছে রংপুর

 ঈদ ঘিরে সেজেছে রংপুর

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সিটি করপোরেশনের বাসিন্দা হিসেবে পঞ্চমবারের মতো এবার ঈদুল ফিতর পালন করবে রংপুর মহানগরবাসী। ঈদ উৎসবের আনন্দকে নির্বিঘœ করতে সকল ধরনের প্রস্তুতি নিয়েছে সিটি করপোরেশন ও জেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আর এ জন্য রংপুর বিভাগীয় শহরটিকে সাজানো হয়েছে রং বেরং এর পতাকায়।

এবার রংপুর মহানগরীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে কালেক্টরেট ঈদগাহে সকাল সাড়ে ৮টায়।এখানে নামাজ আদায় করবেন স্থানীয় সরকার, পল¬ী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি, সিটি করপোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, রংপুরের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, পুলিশ সুপার আব্দুর রাজ্জাকসহ প্রশাসনের বিভিন্ন কর্তাব্যক্তি ছাড়াও প্রায় ২৫ হাজার মানুষ। তবে আবহাওয়া অনুকূলে না থাকলে কাচারী বাজারস্থ কোর্ট মসজিদে দুই পর্বে সকাল সাড়ে ৯টায় ও ১০টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে সকাল পৌনে ৮টায়, মুন্সিপাড়া ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৮টায়, কেরামতিয়া জামে মসজিদে দুই পর্বে সকাল ৯টায় ও সকাল ১০টায় দ্বিতীয় জামাত, মণ্ডলপাড়া বড় ঈদগাহ ও দামোদরপুর বড় ময়দানে সাড়ে ৯টায়, রংপুর মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে সকাল সাড়ে ৮টায়, ধাপ স্টাফ কোয়াটার জামে মসজিদ মাঠ এবং বুড়িরহাট কেন্দ্রীয় ঈদগাহে সকাল ৯টায়, কেদেরের পুল সংলগ্ন ঈদগাহ মাঠে আহলে হাদিস জামায়াতের ঈদের নামাজ সকাল সাড়ে ৮টায়, রংপুর স্টেডিয়ামে সকাল সাড়ে ১০টায় জাকের পার্টির মহাজামাত অনুষ্ঠিত হবে।

রংপুর সিটি করপোরেশন এলাকা ছাড়াও বদরগঞ্জ চান্দামাড়ি কারামতিয়া ঈদগাহে সকাল ১০টায়, পীরগাছা জেএন উচ্চ বিদ্যালয় মাঠ, কাউনিয়া কেন্দ্রীয় ঈদগাহ, মিঠাপুকুর কেন্দ্রীয় ঈদগাহ, তারাগঞ্জ চৌপথি ঈদগাহ, পীরগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ, বদরগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ, গঙ্গাচড়ার পাইকান বড় জুম্মা মসজিদ মাঠ ও সদর উপজেলা পরিষদ ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

রংপুর সিটি করপোরেশনের ৩৩টি ওয়ার্ডের ১৩১টি স্থানসহ রংপুরের ৪৪৫টি ঈদগাহ মাঠে সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত সুবিধাজনক সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হবে জানা গেছে। অন্যদিকে এই অঞ্চলের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হবে রংপুরের গঙ্গাচড়া উপজেলার তালুক হাবু ঈদগাহ মাঠে সকাল সাড়ে ১০টায়। এখানে স্থানীয়সহ বিভিন্ন স্থান থেকে আসা প্রায় লক্ষাধিক মানুষ ঈদের নামাজ আদায় করবেন।

এদিকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে জাতীয় পতাকা উত্তোলন ও ঈদ জামাতে বিশেষ মোনাজাত করা হবে। জেলা ও উপজেলার হাসপাতাল, এতিমখানা, কারাগার ও শিশু সদনগুলোতে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। ঈদে মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে নিñিদ্র নিরাপত্তাবলয় নিয়েছে পুলিশ। রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক জানান, ঈদুল ফিতর নির্বিঘেœ উদযাপন করতে রংপুরে সব ধরনের নিরাপত্তা প্রস্তুতি স¤পন্ন হয়েছে। ঈদের আনন্দ যেন সকল স্তরে সবার মাঝে পৌঁছে যায় সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।