১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শোলাকিয়ার হামলায় নিহত ৩, আহত ১২, আটক ১

 শোলাকিয়ার হামলায় নিহত ৩, আহত ১২, আটক ১

অনলাইন ডেস্ক॥ দেশের বৃহত্তম ঈদগাহ ময়দান কিশোরগঞ্জের শোলাকিয়ায় দুর্বৃত্তদের সঙ্গে পুলিশের সংঘর্ষে জহুরুল হক ও আনসারুল্লাহ নামে দুই পুলিশ সদস্য ও এক দুর্বৃত্ত নিহত হয়েছে। এ ঘটনায় মুসুল্লিসহ অন্তত ১২ পুলিশ সদস্য আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় শোলাকিয়া ঈদগাহ ময়দানের পাশে এ ঘটনা শুরু হয়। ঘটনায় জড়িত এক দুর্বৃত্তকে আটক করেছে পুলিশ। আহত সকল পুলিশ সদস্য এবং মুসল্লিকে ময়মনসিংহ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে ইতিমধ্যেই ঢাকা থেকে র‍্যাব সদস্যরা পৌছেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সকাল সাড়ে ৮টার দিকে শোলাকিয়া ঈদগাহ ময়দানের পাশে আজিমুদ্দিন স্কুলের মাঠে ৫-৬ জন যুবক ঈদগাহ ময়দানের ভেতরে প্রবেশ করতে চায়। এ সময় সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদেরকে চ্যালেঞ্জ করে তল্লাশি করতে চান। একপর্যায়ে দুর্বৃত্তরা ব্যাগের ভেতর থেকে ধারালো অস্ত্র বের করে পুলিশ সদস্যদের কোপাতে থাকে। এতে মুসুল্লিসহ অন্তত ১২ পুলিশ সদস্য আহত হন। গুরুতর অবস্থায় পুলিশ সদস্য জহুরুল হককে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় আনসারুল্লাহ নামে অপর পুলিশ সদস্য মারা যান।

এ ছাড়া ঘটনাস্থলেই এক জঙ্গি নিহত হয়েছে বলে জানা গেছে। আহত বাকিদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত চার পুলিশ সদস্যকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হচ্ছে বলে জানা গেছে। অপরদিকে, পুলিশের ওপর দুর্বৃত্তদের হামলার খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সদস্য পৌঁছে দুর্বৃত্তদের ধাওয়া করে। এ সময় দুর্বৃত্তরা পাশের একটি গলিতে ঢুকে পুলিশের ওপর গুলি চালাতে থাকে। পুলিশও পাল্টা গুলি চালায়। শেষ খবর পাওয়া পর্যন্ত দুই পক্ষের মধ্যে গোলাগুলি চলছিল বলে জানা যায়।