১৮ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রংপুরে ঈদ-উল ফিতরের ১৪১৬ জামাত অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ বিভাগীয় মহানগরীসহ রংপুর জেলায় পবিত্র ঈদ-উল ফিতরের ছোট-বড় ১ হাজার ৪শত ১৬টি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহ¯পতিবার নগরির প্রধান ঈদের জামাত সকাল সাড়ে ৮টায় কালেক্টরেট ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়।এতে ইমামতি করেন,রংপুর কেন্দ্রীয় কোর্ট জামে মসজিদের পেশ ইমাম আলহাজ্ব মাওলানা হাফিজুল ইসলাম। এখানে রংপুর সিটি মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু, বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.একেএম নুন উন-নবী, জেলা প্রশাসক মো:রাহাত আনোয়ার ও জেলার বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিবর্গ নামাজ আদায় করেন।

রংপুর সিটি করপোরেশনের আয়োজনে নগরীর ১শত ৩১ টি ঈদগাহে নামাজ আদায় করা হয়েছে।নামাজ শেষে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সুখ ও সমৃদ্ধি কামনায় মোনাজাত করা হয়।

কালেক্টরেট ঈদগাহ ময়দানকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।একসঙ্গে কয়েক হাজার মুসুলি¬ নামাজ আদায় করেছেন।

নগরীর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে সকাল ৭টা ৪৫ মিনিটে প্রধান জামাত, মুন্সিপাড়া ঈদগাহে সকাল সাড়ে ৮টায়, কেরামতিয়া জামে মসজিদে প্রথম জামাত সকাল সাড়ে ৯টায় ও দ্বিতীয় জামাত ১০টায়, মল্লাপাড়া বড় ঈদগাহ ও দামোদরপুর বড় ময়দানে সাড়ে ৯টায় এবং রংপুর মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

রংপুরের উপজেলাগুলোতে সকাল সাড়ে ৮টা থেকে সকাল ১১টা পর্যন্ত নামাজ আদায় করবেন মুসুলি¬রা।ধর্মপ্রাণ মুসলমানরা নামাজ আদায় করেন।বদরগঞ্জ উপজেলার চান্দামাড়ি কারামতিয়া ঈদগাহে সকাল ১০টায়,পীরগাছা উপজেলার জেএন উচ্চ বিদ্যালয় মাঠ, কাউনিয়া কেন্দ্রীয় ঈদগাহ, মিঠাপুকুর উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ, তারাগঞ্জ চৌপথি ঈদগাহ, পীরগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ, বদরগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ ও সদর উপজেলা পরিষদ ঈদগাহে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

গঙ্গাচড়া উপজেলার পাইকান বড় জুম্মা মসজিদ মাঠে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।রংপুর ধাপ স্টাফ কোয়ার্টার জামে মসজিদ মাঠ ও বুড়িরহাট কেন্দ্রীয় ঈদগাহে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

অধিক নিরাপত্তার বিবেচনায় রংপুরের কালেক্টরেট ঈদগাহ মাঠে সিসি ক্যামেরা বসানো হয়েছে এলাকা জুড়ে।রংপুর জেলা প্রশাসন ও রংপুর সিটি করপোরেশন যৌথভাবে এ সিসি ক্যামেরা আওতায় নেয়া হয়।