১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লক্ষ্মীপুরে ঈদের জামায়াত ও ঈদ মেলা

লক্ষ্মীপুরে ঈদের জামায়াত ও ঈদ মেলা

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে ঈদুল ফিতরের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয় আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় শহরের কালেক্টরেট ভবন প্রাঙ্গনে। এতে নামাজ আদায় করেন, জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীসহ অন্যান্য পদস্থ কর্মকর্তাগন। দ্বিতীয় বৃহত্তম জামায়াত অনুষ্ঠিত হয় সোনা মিয়া ঈদগাহ ময়দানে। সেখানে সকাল সাড়ে ৭টা, সাড়ে ৮টা ও সকাল সাড়ে ৯টায় পরপর তিনটি ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় ঈদের জামায়াত অনুষ্ঠিত জেলা শহরে অবস্থিত চকবাজার জামে মসজিদে। সেখানে ঈদের নামাজ আদায় করেন, পৌর মেয়র মো. আবু তাহের। এর আগে সকাল সোয়া আটটায় তমিজ উদ্দিন ঈদগাহ ময়দানে নামাজ আদায় করেন, সদর উপজেলা চেয়ারম্যান একেএম সালাহউদ্দিন টিপু।

এ ছাড়াও জেলার পাঁচটি উপজেলায় অর্ধশতাধিক ঈদগাহ ময়দানসহ শতাধিক মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। ধর্মপ্রাণ মুসলমানরা ভাই বন্ধু ও তাদের সন্তানদের নিয়ে ঈদের নামাজে শরীক হন। সেখানে দেশ, জাতি ও মুসলিম উম্মার শান্তি সম্মৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। নামাজ শেষে মুসল্লিরা বন্ধু বান্ধবদের ও আত্মীয়দের সাথে কুশল বিনিময় করেন। এ সঙ্গে মৃত মা বাবাসহ আত্মীয়-স্বজনদের কবর জিয়ারত করেন।

অপরদিকে ঈদের জামায়তকে কেন্দ্র করে শহরের সোনা মিয়া ঈদগাহ ময়দান সংলগ্ন সরকারী কলেজ রোডে হরেক রকমের দেশীয় পন্যের “ঈদ মেলা” বসেছে। সেখানে খোলা হয়েছে, ছোট্ট সোনা মনিদের জন্য খেলার সামগ্রীর রকমারী শতাধিক পন্যের ষ্টল।