২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

একাত্তরের মতো ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান নোমানের

একাত্তরের মতো ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান নোমানের

অনলাইন ডেস্ক॥ একাত্তরে ঐক্যবদ্ধ হয়ে যেভাবে মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছিল জনগণ সেভাবেই দেশবাসীকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদ প্রতিরোধের আহ্বান জানিয়েছেন সাবেক মন্ত্রী ও বিএনপির নেতা আবদুল্লাহ আল নোমান। আজ বৃহস্পতিবার জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে ঈদের নামাজ আদায় শেষে নোমান সাংবাদিকদের বলেন, একাত্তরে মুক্তিযুদ্ধের সময় আমরা ঐক্যবদ্ধ হয়েছিলাম বলেই স্বাধীনতা পেয়েছি। এখনও আমাদের একাত্তরের মতো ঐক্যবদ্ধ হতে হবে। তবেই আমরা জঙ্গিবাদ প্রতিরোধ করতে ‍পারব।

তিনি বলেন, জঙ্গিবাদ এমনই এক বিষয় যা সমাজে রোগব্যাধির মতো ছড়ায়। সময়মতো জঙ্গিবাদ প্রতিরোধ করতে না পারলে ভয়াবহ বিপর্যয় সৃষ্টি হয়। গুলশানের ঘটনা সেটাই প্রমাণ করেছে। এখন সময় হয়েছে দলমতের উর্দ্ধে উঠে ঐক্যবদ্ধ হবার। দলমত নির্বিশেষে সবার একটি প্রশ্নে ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। সেটি হচ্ছে জঙ্গিবাদ প্রতিরোধ। না হলে এই দেশ আমরা বাঁচাতে পারব না। বলেন সাবেক এই বামপন্থী রাজনীতিক।

তিনি বলেন, গণতান্ত্রিক পরিবেশ যদি না থাকে তখন এই ধরনের হামলা, জঙ্গিবাদের ঘটনা ঘটে। জাতীয় ঐক্য ছাড়া এসব ঘটনা প্রতিরোধ করা সম্ভব নয়। কিন্তু গণতান্ত্রিক পরিবেশ ছাড়া জাতীয় ঐক্য সম্ভব নয়। নামাজ শেষে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনও জঙ্গিবাদ মোকাবেলায় ঐক্যবদ্ধ হবার জন্য জনগণের প্রতি আহ্বান জানান। সাংবাদিকদের মেয়র বলেন, যারা সন্ত্রাসী, জঙ্গিবাদী কর্মকাণ্ড করছে তাদের বিরুদ্ধে জনগণকে সজাগ ও সতর্ক হবার আহ্বান জানাচ্ছি। আসুন, আমরা ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদের মতো ঘৃণ্য কর্মকাণ্ড প্রতিরোধ করি।