১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গুলশানে নিহত ও আহত পুলিশের জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহার

 গুলশানে নিহত ও আহত পুলিশের জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহার

অনলাইন রিপোর্টার ॥ গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার ঘটনায় নিহত ও আহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যদের জন্য ঈদ উপহার হিসেবে ৩২ লাখ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মো. মাসুদুর রহমান জানান, সেদিন হামলার পর ঘটনাস্থলে গিয়ে গুলি ও বোমায় নিহত সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল করিম ও বনানীর ওসি মো.সালাউদ্দিন খানের পরিবারের সদস্যদের তিন লাখ টাকা করে দিয়েছেন প্রধানমন্ত্রী। আর আহত ২৬ জন পুলিশ সদস্যের প্রত্যেককে দেওয়া হয় এক লাখ টাকা করে।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বুধবার রাতে এই উপহার হস্তান্তর করেন বলে মাসুদুর রহমান জানান।

গত ১ জুলাই রাতে একদল অস্ত্রধারী তরুণ গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালালে জিম্মি পরিস্থিতির সৃষ্টি হয়। খবর পেয়ে সেখানে গিয়ে সন্ত্রাসীদের গুলি ও বোমায় নিহত হন দুই পুলিশ কর্মকর্তা; অ্হত হন অন্যরা। আহতদের মধ্যে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মো. মারুফ হাসানও রয়েছেন। পরদিন কমান্ডো অভিযানে সঙ্কটের অবসান হয়। ভেতরে পাওয়া যায় ১৭ বিদেশি নাগরিকসহ ২০ জনের লাশ, যাদের গুলি করে ও কুপিয়ে হত্যা করে হামলাকারীরা। সেদিন সকালের অভিযানে ছয় হামলাকারীও নিহত হন বলে পুলিশের ভাষ্য।