১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের সাথে প্রথম ম্যাচ বাংলাদেশের

ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের সাথে প্রথম ম্যাচ বাংলাদেশের

অনলাইন ডেস্ক॥ আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফি। আসরটি ইংল্যান্ডে। তার আগে আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে খেলবে বাংলাদেশ। ওটা আসলে টাইগারদের চ্যাম্পিযন্স ট্রফির প্রস্তুতি সিরিজ। নিউজিল্যান্ডের জন্যও তাই। এই সিরিজের তৃতীয় দল নিউজিল্যান্ড। আর ২০১৭ সালের ১২ মে আসরের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের মুখোমুখি হবে মাশরাফি বিন মর্তুজার দল।

এর দুদিন পর নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে স্বাগতিকরা। ১৭ মে কিউইদের মুখোমুখি হবে টাইগাররা। ১৯ মে আয়াল্যান্ডের সাথে দ্বিতীয়বারের মতো দেখা হবে বাংলাদেশের। আইরিশরা ২১ মে শেষ ম্যচ খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। এর তিনদিন পর সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ড ও বাংলাদেশ মুখোমুখি হবে।

আইরিশ কোচ জন ব্রাসওয়েল বলেছেন, "আইসিসির পূর্ণ সদস্যদের বিপক্ষে আমরা এতগুলো খেলা পাচ্ছি। এটা দারুণ ব্যাপার। নিজেদের মাটিতে এই আসরের দিকে তাকিয়ে আমরা।"

চ্যাম্পিয়ন্স ট্রফিতে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের গ্রুপে পড়েছে বাংলাদেশ। ২০০৬ সালের পর এই প্রথম আবার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাচ্ছে টাইগাররা। ২০১৭ সালের ১ জুন থেকে ১৮ দিনের আসরটি চলবে। ৮ দলের টুর্নামেন্ট। হবে ১৫টি ম্যাচ। বাংলাদেশ গ্রুপ 'এ'তে। এবারের আসরের উদ্বোধন হবে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়ে। দ্য ওভালে ম্যাচ। একই ভেন্যুতে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ৫ জুন। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। আর গ্রুপ পর্বে শেষ ম্যাচটি টাইগাররা খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। ৯ জুন কার্ডিফে হবে ম্যাচটি। ১৪ ও ১৫ তারিখ সেমিফাইনাল। ১৮ জুন ফাইনাল।