১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লঙ্কান ব্যাটসম্যান ভিথানাগে এক বছরের জন্য নিষিদ্ধ

লঙ্কান ব্যাটসম্যান ভিথানাগে এক বছরের জন্য নিষিদ্ধ

অনলাইন ডেস্ক॥ একবছরের জন্য সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করা হলো শ্রীলঙ্কার ব্যাটসম্যান কিথুরুয়ান ভিথানাগেকে। শ্রীলঙ্কা ক্রিকেট তাকে এই শাস্তি দিয়েছে কোড অব কন্ডাক্ট ভঙ্গের দায়ে। কলম্বোতে জনসমক্ষে একটি ঝামেলায় নিজেকে জড়িয়ে ফেলেছিলেন ভিথানাগে। সেখানে তার ভূমিকা ছিল খুব নেতিবাচক। সাথে আমলে নেওয়া হয়েছে ২৫ বছরের এই খেলোয়াড়ের অতীত রেকর্ড। তাতেই খেলার অধিকার হারিয়েছেন ভিথানাগে।

শ্রীলঙ্কা ক্রিকেটের ডিসিপ্লিনারি কমিটির এই সিদ্ধান্তে ভিথানাগেকে পুরো একটি বছর ব্যাট তুলে রাখতে হবে। আন্তর্জাতিক কিংবা 'এ' দলের পক্ষে খেলা হবে না তার। এমনকি দেশের প্রিমিয়ার টুর্নামেন্টে ক্লাব তামিল ইউনিয়নেও খেলতে পারবেন না। ২০১৪ সালে একবার ভিথানাগের পুরো ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছিল। সেবার টেস্ট ম্যাচের মাঝে টিম হোটেল ছেড়ে চলে গিয়েছিলেন। তখন একবছরের নিষেধাজ্ঞার স্থগিত আদেশও পেয়েছিলেন। বোঝা যাচ্ছে এবারের শাস্তির সময় তার বিরুদ্ধে আরো দুটি আচরণবিধি ভঙ্গের অভিযোগ প্রমাণিত হয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেট মনে করে জাতীয় দলের খেলোয়াড়রা দেশের আইকন। তরুণদের ওপর তাদের সবকিছুর খুব প্রভাব পড়ে। তাই জাতীয় তারকাদের উচ্ছৃঙ্খলতার বিরুদ্ধে কঠোর হস্ত তারা। ভিথানাগে অবশ্য তাকে দেওয়া শাস্তির বিরুদ্ধে আপিল করতে পারবেন। বাঁ হাতি এই মিডল অর্ডার ব্যাটসসম্যান গত ডিসেম্বর-জানুয়ারির নিউজিল্যান্ড সফরে ছিলেন। বাজে পারফরম্যান্সের কারণে এরপর দল থেকে বাদ পড়েন। ভিথানাগে ১০ টেস্টে ২৬.৪২ গড়ে ৩৭০ রান করেছেন। ৬টি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টিও খেলেছেন তিনি।