১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হারের ম্যাচে কিছুটা উজ্জ্বল সাকিব

হারের ম্যাচে কিছুটা উজ্জ্বল সাকিব

অনলাইন ডেস্ক॥ দুই অপরাজিত দল মুখোমুখি হয়েছিল। সাকিব আল হাসানদের জ্যামাইকা তাল্লাওয়াহস আগে জিতেছে দুই ম্যাচ। ওদিকে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সও জিতেছে দুটিতে। আগের দুই ম্যাচে দারুণ খেলা জ্যামাইকাকে অবশ্য বেশ সহজেই হারিয়েছে গায়ানা। ৭ উইকেটের জয়, ১২ বল হাতে রেখে। সাকিব রান খরার ইনিংসে ২৫ রান করেছেন। এরপর ৪ ওভারে ২১ রানে নিয়েছেন ১ উইকেট। ১৮ ওভারে ১০০ রানে অল আউট হয় জ্যামাইকা। গায়ানা ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয়।

গায়ানার মাঠে টস হেরে ব্যাট করতে নেমেছিল জ্যামাইকা। প্রথম দুই ম্যাচে একটি করে ফিফটি ও সেঞ্চুরি হাঁকানো ক্রিস গেইল ম্যাচের দ্বিতীয় বলেই আউট। সোহেল তানভির জ্যামাইকান অধিনায়ককে গোল্ডেন ডাক উপহার দিয়েছেন। পঞ্চম ওভারে জোড়া আঘাত হানেন বাঁ হাতি স্পিনার ভিরাসামি পারমল। ফিরিয়ে দেন কুমার সাঙ্গাকারা (৯) ও শাডউইক ওয়ালটনকে (১২)।

২৪ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়া দলের হাল ধরেন সাকিব ও রভম্যান পাওয়েল। দলকে ৭৫ রান পর্যন্ত নির্বিঘ্নে নিয়ে গেছেন তারা। কিন্তু তারপর নাটকীয় পতন হয়েছে জ্যামাইকার। সাকিব ২৩ বলে ১ ছক্কায় ২৫ রান করে পারমলের তৃতীয় শিকার হন। আর ১৪, ১৭ ও ১৮তম ওভারে দুটি করে উইকেট হারায় জ্যামাইকা। ২৫ রানে শেষ ৭ উইকেট হারিয়ে গুটিয়ে যায় তারা।

এমন ম্যাচে বোলারদের অসম্ভব কিছু করতে হতো। ১১ রানের মধ্যে দুই ওপেনার ডোয়াইন স্মিথ ও মার্টিন গাপ্টিলকে ফিরিয়ে দিয়ে আশা জাগান ইমাদ ওয়াসিম। ক্রিস লিন ও জ্যাসন মোহাম্মদ হাল ধরেন। জ্যাসনকে শিকার করে আবার ধাক্কা দেন সাকিব। ২২ রান করেন তিনি। কিন্তু অ্যান্থনি ব্রাম্বলকে (অপরাজিত ২৭) নিয়ে জয়টাকে কঠিন হতে দেননি লিন। ৩৫ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন লিন।