১৮ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বেলকে সান্ত্বনা দিতে কি বলেছিলেন রোনালদো

বেলকে সান্ত্বনা দিতে কি বলেছিলেন রোনালদো

অনলাইন ডেস্ক॥ তখন শেষ হয়েছে ওয়েলস রুপকথা। ক্রিস্তিয়ানো রোনালদোর পর্তুগাল সেমি-ফাইনালে ২-০ গোলে হারিয়ে দিয়েছে গ্যারেথ বেলের দলকে। বুধবারের ম্যাচের শেষে বেলকে সান্ত্বনা দিলেন রোনালদো। কিছু কথা হলো। কিন্তু কি বলেছিলেন রোনালদো?

বিশ্বের সেরা দুই খেলোয়াড় বেল ও রোনালদো ক্লাব ফুটবলে একই দলে খেলেন। স্পেনের রিয়াল মাদ্রিদে। মাঠে এক হয়ে লড়েন। কিন্তু ইউরো ২০১৬ এর সেমিফাইনালে একে অন্যের স্বপ্নভঙ্গের লড়াইয়ে নেমেছিলেন। ম্যাচের প্রথম গোলটি চমৎকার হেডে করেছিলেন রোনালদো। এরপর নানির গোল আরো ব্যবধান গড়ে দেয়।

লড়াইয়ে জিতলেন রোনালদো। এরপর বেলকে কি বলেছিলেন সেটাও খুলে বলেছেন। রোনালদোর কথায়, "তাদের দুর্দান্ত অর্জনের জন্য অভিনন্দন জানিয়েছিলাম। বিস্ময়কর অর্জন তাদের। এখানে উজ্বল তারা ছিল ওরা। টুর্নামেন্টের আবিস্কার তাদের দল।" রোনালদো এর সাথে যোগ করেছেন, "তাদের ভবিষ্যতের জন্য শুভ কামনা জানিয়েছিলাম।"

২০০৪ সালের পর আবার পর্তুগাল উঠেছে ফাইনালে। মাঝে দুটি সেমিফাইনালও খেলেছে। কিন্তু বেলদের জন্য ফ্রান্সের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ছিল স্বপ্ন যাত্রার চেয়েও বেশি কিছু। প্রথমবার ইউরোতে খেলতে এসেই তারা উঠেছে সেমিফাইনালে। তাও অনেক বড় দলকে পেছনে ফেলে। তারা কোনো পরাশক্তি না। কিন্তু এখন ইউরোপের সেরা চার দলের একটি। ১৯৫৮ সুইডেন বিশ্বকাপে খেলেছিল ওয়েলস। কোয়ার্টার ফাইনালে উঠেছিল। এতদিন ওটাই ছিল তাদের সবচেয়ে বড় প্রাপ্তী। কিন্তু এতকাল পরে আবার কোনো বড় আসরের মূল পর্বে উঠে ইতিহাস গড়ে গর্বের সাথেই বিদায় নিয়েছে তারা।