১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আইএসএল চমক ॥ এক প্রধানের মালিক হয়তো শাহরুখ

আইএসএল চমক ॥ এক প্রধানের মালিক হয়তো শাহরুখ

অনলাইন ডেস্ক ॥ আইপিএলের মতো আইএসএলেও কি কলকাতার টিমের মালিক হতে চলেছেন শাহরুখ খান? হঠাৎ-ই এই জল্পনা উস্কে দিয়েছেন স্বয়ং কিংগ খান।

এক সর্বভারতীয় টিভি চ্যানেলের অনুষ্ঠানে এসে বলিউড বাদশাহ বুধবার বলেন, ‘‘আমি অনেক আগেই আইএসএলে একটা টিম কিনতে চেয়েছিলাম। ডেম্পোর সঙ্গে কথাও এগিয়েছিল। কিন্তু তখন হয়নি। এখন শুনছি, আইএসএলে নতুন ফর্ম্যাট হচ্ছে। সেক্ষেত্রে আমি প্রথম লোক, যে একটা টিম কিনবই। আর সেটা হবে কলকাতারই টিম।’’

শাহরুখের এই মন্তব্যে ময়দানে তোলপাড় পড়ে গিয়েছে। ফেডারেশন ইতিমধ্যে দেশের সেরা ক্লাবগুলোকে জানিয়ে দিয়েছে, আইএসএল-ই ভারতের এক নম্বর ফুটবল টুর্নামেন্ট হবে। আই লিগ হবে দ্বিতীয় সেরা। তার পরেই নীতা অম্বানীদের লিগ খেলতে ঘুঁটি সাজাচ্ছে ইস্টবেঙ্গল-মোহনবাগান। ফেডারেশনও চাইছে, সমর্থকপুষ্ট কলকাতার দুই প্রধানকে আইএসএলে যুক্ত করতে। পরিস্থিতি যা, সব কিছু ঠিকঠাক চললে ২০১৭-এ আইএসএল-ফোরে আটলেটিকো দে কলকাতা-র সঙ্গে ইস্টবেঙ্গল-মোহনবাগানকে খেলতে দেখা যাবে।

কিন্তু দুই প্রধানের মধ্যে কোনটা কিনতে আগ্রহী হবেন শাহরুখ? কয়েক মাস আগে নিজের ছবির প্রচারে ইস্টবেঙ্গল মাঠে এসেছিলেন আইপিএলে কেকেআর টিমের মালিক। সেখানে নিজেকে ইস্টবেঙ্গল সমর্থক বলে জানিয়েছিলেন। সে জন্য অনেকেই ধরে নিচ্ছেন, হয়তো আইএসএলে লাল-হলুদের সঙ্গেই গাঁটছড়া বাঁধার ইঙ্গিত দিয়েছেন শাহরুখ। ইস্টবেঙ্গলের অন্যতম শীর্ষকর্তা দেবব্রত সরকার অবশ্য পুরো বিষয়ই এ দিন উড়িয়ে দিয়েছেন। বলছেন, ‘‘আমাদের সঙ্গে শাহরুখের কোনও কথা হয়নি। আর আমাদের তো স্পনসর আছেই। তবে তিনি যদি কখনও কোনও প্রস্তাব দেন, তা হলে স্পনসর আর আমাদের ক্লাবকর্তারা সবাই কথা বলে সিদ্ধান্ত নেবেন।’’ মোহনবাগান কর্তারা অবশ্য জোর দিয়ে এ ব্যাপারে ‘না’ বলছেন না। অর্থসচিব দেবাশিস দত্ত বললেন, ‘‘অনেকের সঙ্গেই কথা চলছে। আমরা সামনের বছর আইএসএল খেলবই। যারা আমাদের বেশি সুবিধে আর টাকা দেবে তাদেরই সঙ্গে নেব।’’

এ দিকে আইএসএল-টু চ্যাম্পিয়ন চেন্নাইয়ানের চিফ কোচ হিসেবে এ বারও ইতালির বিশ্বকাপজয়ী মার্কো মাতেরাজ্জির নাম ঘোষণা করা হয়েছে। মুম্বই সিটি-তে সই করলেন প্রণয় হালদার, ডেভিড লালরিনমুন্না, সেনা রালতে, আনোয়ার আলি। কেরল ব্লাস্টার্সে হাওকিপ।

সূত্র : আনন্দবাজার পত্রিকা