১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শোলাকিয়ার ঘটনায় আটক সোহানের বাড়ি দিনাজপুরে

শোলাকিয়ার ঘটনায় আটক সোহানের বাড়ি দিনাজপুরে

অনলাইন ডেস্ক॥ কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদগাহ মাঠসংলগ্ন এলাকায় বোমা হামলার ঘটনায় আটকদের মধ্যে শাফিউল ইসলাম সোহানের গ্রামের বাড়ি দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ বাজারের দক্ষিণ দেবিপুরে। ঘটনার পর থেকে আত্মগোপন করেছেন তার মা এবং ছোট দুই বোন।

পুলিশ জানায়, সোহান বিরামপুর উপজেলার বিজুল মাদ্রাসায় দাখিল পাশ করেছিলেন। আলিম পরীক্ষা না দিয়ে নিখোঁজ ছিলেন তিনি। একই সময় থেকে এলাকাছাড়া তার বাবা আব্দুল হাই প্রধান।

জানা গেছে, ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলার ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে সোহানের দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ বাজারের দক্ষিণ দেবিপুর গ্রামের বাড়িতে তালা ঝুলিয়ে দ্রুত পালিয়ে যান তার মা এবং মাদ্রাসার ছাত্রী ছোট দুই বোন।

এদিকে, সোহানের চাচাতো ভাই এনামুল হককে গতকাল বৃহস্পতিবার রাতে ধরে নিয়ে গেছে র্যা ব-১৩ এর দিনাজপুর ক্যাম্পের সদস্যরা। সোহানের পরিবার সম্পর্কে জানতে জিজ্ঞাসাবাদ করার জন্য তাকে ক্যাম্পে নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ক্যাম্পের কমান্ডার মেজর মোহাম্মদ আব্দুল্লাহ-আল-মাহমুদ রাজু।

স্থানীয়া জানান ২০১৪ সালে জেএমবির আঞ্চলিক প্রশিড়্গক হিসেবে এলাকার করতোয়া নদীর বালুচরে জঙ্গীদের সশস্ত্র প্রশিড়্গন দিত সোহান।

ঘোড়াঘাট থানার পরিদর্শক নুরুজ্জামান চৌধুরী জানান, সোহানের বাবা জামায়াতে ইসলামীর স্থানীয় সক্রিয় কর্মী। তার বাবার বিরুদ্ধে নির্বাচনী সহিংসতার মামলা রয়েছে। প্রায় তিন বছর ধরে তিনি পলাতক। অন্যদিকে, জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টি ছড়িয়ে পড়ায় পরিবারটি সম্পর্কে কথা বলতে সাহস পাচ্ছে না প্রতিবেশীরা।