১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গোটা শহরে বোমা রয়েছে, শেষ ঘনিয়ে আসছে, বলছে ডালাসের হামলাকারী

গোটা শহরে বোমা রয়েছে, শেষ ঘনিয়ে আসছে, বলছে ডালাসের হামলাকারী

অনলাইন ডেস্ক ॥ চূড়ান্ত সতর্কতা জারি করা হল ডালাসে। এক হামলাকারীর হুমকির পর এই সতর্কতা জারি করেছে টেক্সাসের প্রাদেশিক প্রশাসন। গোটা শহরে বিস্ফোরক রাখা রয়েছে বলে পুলিশকে জানিয়েছে সে। মৃত্যু এগিয়ে আসছে বলেও পুলিশকে হুঁশিয়ারি দিয়েছে ওই হামলাকারী।

কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে ডালাসে মিছিল চলাকালীন আচমকাই পুলিশের উপর গুলিবৃষ্টি শুরু হয় বৃহস্পতিবার রাতে। প্রথম মনে করা হয়েছিল, মিছিল থেকেই গুলি চালানো হয়েছে। কিন্তু পরে বোঝা যায়, মিছিল থেকে নয়, কোনও উঁচু বাড়ির ছাদ থেকে গুলি চালানো হয়েছে পুলিশকে লক্ষ্য করে। ডালাসের পুলিশ প্রধান ডেভিড ও ব্রাউন জানিয়েছেন, মোট চার জন হামলাকারী পুলিশের উপর গুলিবৃষ্টি করেছে। তাদের মধ্যে তিন জনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। চতুর্থ জন এখনও আত্মসমর্পণ করেনি। ডালাসের যে এলাকায় পুলিশের উপর হামলা হয়েছে, সেখানকারই একটি গ্যারাজে লুকিয়ে সে পুলিশের সঙ্গে দর কষাকষি চালিয়ে যাচ্ছে বলে খবর। মাঝেমধ্যে গুলি বিনিময়ের শব্দও শোনা যাচ্ছে।

ওই হামলাকারীই পুলিশকে বিস্ফোরকের কথা জানিয়েছে। পুলিশকে ওই হামলাকারী বলেছে, গ্যারাজে এবং আশপাশে প্রচুর বোমা রাখা রয়েছে। খুব শীঘ্রই বিস্ফোরণ ঘটবে। কারও বাঁচার আশা নেই। শুধু ওই গ্যারাজে নয়, ডালাস শহরের বিভিন্ন এলাকায় তারা বোমা প্ল্যান্ট করেছে বলেও দাবি করেছে এই চতুর্থ হামলাকারী। আড়াল থেকে সে পুলিশ কর্মীদের হুমকি দিয়ে চলেছে। পুলিশকে সে বলেছে, ‘‘শেষ এগিয়ে আসছে। গোটা শহরে বিস্ফোরণ ঘটবে।’’

সূত্র : আনন্দবাজার পত্রিকা