১৭ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ক্রিকেটারদের বলিউডি প্রেম

ক্রিকেটারদের বলিউডি প্রেম

অনলাইন ডেস্ক ॥ ক্রিকেট আর বলিউডের মধুর সম্পর্ক বহু দিনের। নিছক বন্ধুত্বও যেমন আছে, আবার বলি নায়িকার সঙ্গে স্টার ক্রিকেটারের রূপকথার মতো প্রেম কাহিনীও আছে একের পর এক। সে প্রেম দেশের গণ্ডি ছাড়িয়েও বেরিয়ে গেছে বারবার। আর প্রেম যখন আছে, আছে বহু বিরহ, বিচ্ছেদেরও কাহিনী।

বিরাট কোহালি-অনুষ্কা শর্মা : বিরাটের সঙ্গে অনুষ্কার সম্পর্কের খবর সকলেরই জানা। এর মধ্যে অনেক ওঠাপড়া, ঝড়ঝাপটাও গেছে দু’জনের সম্পর্কের মধ্যে। তবে শেষ পর্যন্ত আবার কাছাকাছি এসেছেন দু’জনে। এখনই বিয়ে না করলেও, এক সঙ্গে থাকার কথা নাকি ভাবছেন ওঁরা! গুঞ্জন তেনমই।

মনসুর আলি খান পতৌদি-শর্মিলা ঠাকুর : প্রাক্তন ভারত অধিনায়ক পতৌদি এবং শর্মিলাই ছিলেন প্রথম ক্রিকেটার-বলিউড কাপল। শর্মিলার রূপে মুগ্ধ হয়ে পরিচয়ের অল্প সময়ের মধ্যেই পতৌদি তাঁকে বিয়ের প্রস্তাব দেন। শর্মিলা অবশ্য সহজে প্রস্তাবে রাজি হননি।

গারফিল্ড সোবার্স-অঞ্জু মহেন্দ্র : ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী অলরাউন্ডার সোবার্স ১৯৬৬ সালে ভারতে খেলতে এসেছিলেন। তখন ১৭ বছর বয়সী অঞ্জুর সঙ্গে রাজেশ খন্নার সম্পর্ক ছিল। সোবার্সের সঙ্গে নতুন সম্পর্কে জড়িয়ে পড়েন অঞ্জু। তবে ভৌগলিক দূরত্ব শেষ পর্যন্ত দু’জনের সম্পর্কের মধ্যেও দূরত্বের কারণ হয়ে দাঁড়ায়।

রবি শাস্ত্রী-অমৃতা সিংহ : রবি শাস্ত্রী এব অমৃতা সিংহের সম্পর্ক নিয়ে বেশ জল ঘোলা চলেছিল যতদিন না দু’জনে বিয়ে করে নেন। অমৃতা সিংহ বিয়ে করেন সইফ আলি খানকে। আর রবি শাস্ত্রী বিয়ে করেন ঋতু সিংহকে।

সন্দীপ পাটিল-দেবশ্রী রায় : ‘কভি আজনবি’ ছবিতে অভিনয় করেছিলেন দু’জনে। তখন থেকেই পরিচয়। পরিচয় থেকে নাকি প্রেম। ছবিটা বক্স অফিসে চলেনি। অভিনয় আর না করার সিদ্ধান্ত নেন সন্দীপ।

আস্তে আস্তে দু’জনের বন্ধুত্বেও ইতি পড়ে যায়।

কপিল দেব-সারিকা ঠাকুর : ১৯৮০ সাল নাগাদ কপিল দেবের সঙ্গে সারিকার বন্ধুত্ব সকলের নজর কেড়েছিল।

আজহারউদ্দিন-সঙ্গীতা বিজলানি : সঙ্গীতা বিজলানির সঙ্গে ক্রিকেটার আজহারউদ্দিনের ঘনিষ্ঠতার কথা প্রায় সকলেরই জানা। আজহারুদ্দিন বিবাহিত ছিলেন। পরে স্ত্রীকে ডিভোর্স দিয়ে সঙ্গীতার সঙ্গে বিয়ে করেন তিনি। সেই বিয়েও অবশ্য ভেঙে গেছে।

অজয় জাদেজা-মাধুরী দীক্ষিত : একটা ফিল্ম ম্যাগাজিনের জন্য মাধুরীর সঙ্গে জাদেজা ফটোশ্যুট করেছিলেন। এর পর থেকেই দু’জনের সম্পর্ক নিয়ে গুজব ছড়িয়ে পড়ে। মাধুরী দীক্ষিতের সঙ্গে নাম জড়ানোতে জাদেজা অবশ্য বেশ খুশিই হয়েছিলেন।

সৌরভ গঙ্গোপাধ্যায়-নাগমা : সৌরভ তখন কেরিয়ারের শিখরে ছিলেন। দক্ষিণ ভারতের অভিনেত্রী নাগমার সঙ্গে তাঁর ঘনিষ্ঠতার কথা মিডিয়ায় আসে।

মহেন্দ্র সিংহ ধোনি-দীপিকা পাডুকোন : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক টি-২০ ম্যাচ দেখার জন্য দীপিকাকে নিমন্ত্রণ করেছিলেন ধোনি।

সেই প্রথম দু’জনের গাঢ় বন্ধুত্ব মিডিয়ার সামনে আসে।

যুবরাজ সিংহ-কিম শর্মা : হ্যান্ডসম যুবরাজের সঙ্গে কোনও একজন নয়, একাধিক বলিউড অভিনেত্রীর নাম জড়িয়েছে। মহব্বতে ছবির নায়িকা কিম শর্মার সঙ্গে তাঁকে ডেট করতে দেখা যায়।

কিম কেনিয়ার এক ব্যবসায়ীকে বিয়ে করে নেন। যুবরাজের জীবনে অন্য অভিনেত্রী দীপিকার আগমন ঘটে।

হরভজন সিংহ-গীতা বাসরা : হরভজনের অফ স্পিন-এ ঘায়েল হয়ে গিয়েছিলেন অভিনেত্রী গীতা। কয়েক বছরের বন্ধুত্বের পর ২০১৫ সালে গাঁটছড়া বাঁধেন দু’জনে।

জাহির খান-ইশা শরভানি : দীর্ঘ ১০ বছর ধরে তাঁদের এক সঙ্গে সময় কাটাতে দেখা গেছে। কোনও এক কারণে দু’জনে এই সম্পর্কে ইতি টানেন।

বিশেষ তকমা সরিয়ে এখন দু’জনে শুধুই বন্ধু।

শ্রীসন্থ-শিরিয়া সারন : ২০১৩ সালে আইপিএল-এ স্পট ফিক্সিং কাণ্ডে নাম জড়ানোর আগে পর্যন্ত ক্রিকেট দুনিয়ায় দাপটের সঙ্গেই ছিলেন শ্রীসন্ত। তাঁর নাম জড়িয়েছিল তামিল অভিনেত্রী শিরিয়ার সঙ্গে।

ইমরান খান-জিনাত আমন : পাকিস্তান দলের সঙ্গে ভারতে খেলতে আসা ইমরানের সঙ্গে জিনাতের সম্পর্ক নিয়ে এক সময় বেশ হইচই হয়েছিল। দু’জনকে প্রায়ই একসঙ্গে দেখা যেত। পরে অবশ্য এই সম্পর্ক বেশি দূর এগোয়নি।

মহসিন খান-রিনা রায় : এই পাকিস্তানি ক্রিকেটারের প্রেমে পড়ে গিয়েছিলেন বলিউড অভিনেত্রী রিনা রায়। কিন্তু দু’জনেই বিবাহিত ছিলেন। শেষে এই সম্পর্ক থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেন দু’জনেই।

ওয়াসিম আক্রম-সুস্মিতা সেন : ২০০৮ সালে এক টেলিভিশন ডান্স শো-তে একসঙ্গে অভিনয় করার পর থেকেই একে অপরের ঘনিষ্ঠ হয়েছিলেন দু’জনে। তাঁদের বিয়ে করার গুজবও শোনা গিয়েছিল।

শোয়েব মালিক-শায়েলি ভাগত : টেনিস খেলোয়াড় সানিয়া মির্জার সঙ্গে বিয়ের আগে বলিউড মডেল শায়েলির সঙ্গে শোয়েবের সম্পর্কের খবর ছিল।

পরে অবশ্য শায়েলি তা অস্বীকার করেন।

ভিভিয়ান রিচার্ডস-নীনা গুপ্ত : ভিভের সঙ্গে নীনা গুপ্তর সম্পর্ক অনেক দিন ধরেই ছিল। তাঁদের দু’জনের একটি মেয়েও রয়েছে। মেয়ে মাসাবা এখন ফ্যাশন ডিজাইনার। কিন্তু দু’জনে বিয়ে করেননি।

উসমান আফজল-অমৃতা আরোরা : ইংলিশ ক্রিকেটার উসমানের সঙ্গে অভিনেত্রী অমৃতার সম্পর্ক ছিল। তবে কেরিয়ারে ফোকাস করার জন্য দু’জনে আলাদা হয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা