২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুক্তির দু’দিনের মধ্যেই এতগুলো রেকর্ড করে ফেলল ‘সুলতান’!

মুক্তির দু’দিনের মধ্যেই এতগুলো রেকর্ড করে ফেলল ‘সুলতান’!

অনলাইন ডেস্ক ॥ ছবিটির বড়সড় সাফল্য যে আসবেই এটা তো অনেকেই অনুমান করেছিলেন। ছবি মুক্তির পর সুলতান সকলের প্রত্যাশা পূরণের দিকেই এগোচ্ছে। ছবিটির বাণিজ্যিক সাফল্য যে আকাশছোঁয়া হতে চলেছে, তার ইঙ্গিত মিলেছিল প্রথম দিনেই। বিশেষজ্ঞদের মতে, ‘সুলতান’ ভাঙতে পারে বক্স অফিসের সব রেকর্ড। মুক্তির মাত্র দু’দিনের মধ্যেই এক সঙ্গে বেশ কিছু রেকর্ডের সঙ্গে জুড়ে গেল ‘সুলতান’-এর নাম। আসুন জেনে নিই সেগুলি কী কী!

সলমনের এই ছবি এখনও পর্যন্ত ইদে মুক্তিপ্রাপ্ত অন্য যে কোনও ছবির তুলনায় সবচেয়ে বেশি অর্থ উপার্জন করেছে। এই ছবি প্রথম দিনে ৩৬.৫৪ কোটি টাকার ব্যবসা করেছে। এর আগে সলমনেরই ‘বজরঙ্গী ভাইজান’

ইদের সময় মুক্তি পেয়েছিল যা প্রথম দিন ২৭.২৫ কোটি টাকার ব্যবসা করে। এর আগে শাহরুখ খানের ‘চেন্নাই এক্সপ্রেস’ ৩৩.১০ কোটি টাকার ব্যবসা করেছিল। ‘সুলতান’ সে রেকর্ডও ভেঙে দিল।

ছবির অ্যাডভান্স বুকিং-এর ক্ষেত্রে এখনও পর্যন্ত সব থেকে বেশি টাকা উপার্জন করেছে ‘সুলতান’। এই ছবির অ্যাডভান্স বুকিং থেকে প্রায় ২০ কোটি টাকা উপার্জন হয়েছে।

এখনও পর্যন্ত এই বছরের সব থেকে সফল ছবি ‘সুলতান’। শাহরুখ খানের ‘ফ্যান’ ১৯.২০ টাকার ব্যবসা করে প্রথম দিন।কিন্তু ‘সুলতান’ প্রথম দিনেই ৩৬.৫৪ কোটির ব্যবসা করেছে যা ‘ফ্যান’-এর প্রায় দ্বিগুণ।

বুধবারে ছবি মুক্তির বিচারে ওপেনিংয়ে সর্বোচ্চ কালেকশন ‘সুলতান’-এর। এখন পর্যন্ত সলমনের দুটো ছবি ‘এক থা টাইগার’ আর ‘সুলতান’ বুধবারে মুক্তি পেয়েছে। ‘এক থা টাইগার’-এর বুধবারের আয় ছিল ৩২.৯ কোটি।

এখনও পর্যন্ত অন্য যে কোন ক্রীড়া ভিত্তিক ছবির প্রথম দিনের বক্স অফিস কালেকশনের থেকে বেশি ‘সুলতান’-এর প্রথম দিনের আয়। ‘ভাগ মিলখা ভাগ’-এর প্রথম দিনের বক্স অফিস কালেকশন ছিল ন’কোটি টাকা।

এই বছরের হায়েস্ট অকুপেন্সি-র রেকর্ডেও ‘সুলতান’-এর নামে। প্রত্যেকটি সিনেমা হলের প্রতিটা শোয়ের প্রায় ৮০-৯০ শতাংশ আসন ভর্তি ছিল। এই বছর এটাই সর্বোচ্চ। দ্বিতীয় স্থানে রয়েছে ‘ফ্যান’ এবং তৃতীয় নম্বরে আছে ‘এয়ারলিফ্ট’।

সমালোচক এবং দর্শক দু’পক্ষের মতেই এ যাবত্ সলমনের কেরিয়ারের সেরা ছবি এটাই।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

নির্বাচিত সংবাদ