১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংকট নিরসনে দেশের সচেতন নাগরিকদের ভূমিকা রাখতে হবে ॥ ওবায়দুল কাদের

সংকট নিরসনে দেশের সচেতন নাগরিকদের ভূমিকা রাখতে হবে ॥ ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক॥ জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, চলমান জাতীয় সংকট নিরসনে দেশের সচেতন নাগরিকদের ভূমিকা রাখতে হবে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় বান্দরবান জেলা সদরের অদূরে পর্যটনকেন্দ্র মেঘলায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান। মন্ত্রী বলেন, দেশের মানুষকে শান্তি ও নিরাপদে রাখার জন্যে সরকারের কঠোর পদক্ষেপ এবং কার্যক্রম আরও জোরদার করা হবে।

তিনি দাবি করেন, এবারে পবিত্র ঈদুল ফিতরের সময় মানুষের যাতায়াতের ক্ষেত্রে কোনো সমস্যা সৃষ্টি হয়নি। নির্বিঘ্নেই মানুষ তাদরে গন্তব্যে পৌঁছাতে পেরেছেন। সারা দেশেই মানুষ শান্তিতে ঈদ উদযাপন করতে পারায় সরকার স্বস্তি বোধ করছে।

সেতুমন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামের সীমান্ত সুরক্ষা এবং যোগযোগ নেটওয়ার্ক গড়ে তোলার লক্ষ্যে রামগড় থেকে উখিয়া পর্যন্ত ৮৩২ কি. মি. সড়কপথ নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আগামী এক বছরের মধ্যেই এ সড়কপথ নির্মাণ কাজ শুরু করা হবে।

বান্দরবান জেলা সদরকে বন্যামুক্ত রাখতে বান্দরবান-কেরানিহাট সড়কের তিনটি পয়েন্টের এক হাজার ৪ শ মিটার সড়কপথ উঁচুকরণ, ২২ কি. মি. সড়কপথ ১৮ থেকে ২৪ ফুট পর্যন্ত প্রশস্তকরণ এবং জেলা শহরকে বন্যামুক্তকরণের জন্য ১৮৫ কোটি টাকা ব্যয়বরাদ্দ ধরা হয়েছে। এসব কাজ শুরু করা হবে আগামী শুস্ক মৌসুমেই।

এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এবং পুলিশ সুপার মিজানুর রহমান উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী বাইতুল ইজ্জত, আমতলী ও বাজালিয়া এলাকায় প্রবল বর্ষণে পাহাড়ি ঢলে তলিয়ে যাওয়া সড়কপথ পরিদর্শন করেন।