২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জঙ্গি দমনে শেখ হাসিনার প্রশংসা মার্কিন কংগ্রেসম্যানের

জঙ্গি দমনে শেখ হাসিনার প্রশংসা মার্কিন কংগ্রেসম্যানের

অনলাইন ডেস্ক॥ বাংলাদেশে অব্যাহত জঙ্গি হামলা ও সন্ত্রাস দমনে শেখ হাসিনার সাহসী ভূমিকার প্রশংসা করেছেন মার্কিন কংগ্রেসম্যান চার্লস ডাব্লিউ বুস্টানি (জুনিয়র) এমডি। স্থানীয় সময় শুক্রবার সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেওয়া বিভিন্ন পদক্ষেপের বিষয়ে মার্কিন কংগ্রেসম্যানকে অবহিত করার প্রাক্কালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন।

দূতাবাসের মিনিস্টারের (প্রেস) পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, লুইসিয়ানার রিপাবলিকান দলের কংগ্রেসম্যান চার্লস সঙ্গে যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিনের এ বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে জিরো টলারেন্স নীতির কথাও তুলে ধরেন রাষ্ট্রদূত। এ সময় কঠোর হস্তে বাংলাদেশের সন্ত্রাস দমন কর্মকাণ্ড মোকাবেলা করায় রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন সন্ত্রাসবাদ নির্মূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শক্তিশালী ব্যবস্থাগ্রহণ সম্পর্কে অবহিত করে বাংলাদেশের মাটি থেকে সহিংস চরমপন্থিদের উৎখাতের কথা উল্লেখ করেন।

রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চরমপন্থিসহ সব ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে 'জিরো টলারেন্স' নীতিতে দৃঢ় বিশ্বাসী। ১৯৭৫ সালে তাঁর পিতা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সদস্যদের নৃশংসভাবে হত্যা করা হয়েছে। তাঁর নিজের জীবনেও ১৯ বার হত্যার প্রচেষ্টা করেছে সন্ত্রাসীরা। কংগ্রেসম্যান চার্লস বোস্টানি সন্ত্রাসবাদের বিরুদ্ধে সংগ্রাম ও অসাধারণ সাহসের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন। রাষ্ট্রদূত সন্ত্রাসবাদ ও গোয়েন্দা তথ্য বিনিময়সহ চরমপন্থা প্রতিহত করার জন্য বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে পারস্পরিক সহযোগিতার জন্য কংগ্রেসম্যানের প্রতি আহ্বান জানান।

এ সময় গত বৃহস্পতিবার টেক্সাসের ডালাসে বন্দুকধারীদের হামলায় পাঁচ পুলিশ সদস্য নিহত হওয়ার ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন রাষ্ট্রদূত জিয়াউদ্দিন। এদিকে, সম্প্রতি বাংলাদেশের গুলশানের আর্টিজান রেস্তোরাঁ ও শোলাকিয়া ঈদগাহ ময়দানে সন্ত্রাসী হামলায় নিহত ও গুরুতর আহতদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান কংগ্রেসম্যান চার্লস। দ্বিপক্ষীয় এ বৈঠকে বাণিজ্য সমস্যা এবং বাংলাদেশের অন্যান্য উন্নয়ন সাফল্য তুলে ধরেন কংগ্রেসম্যান চার্লস।