২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আন্তর্জাতিক ফুটবলকে না বলে দিলেন পিওতর চেক

আন্তর্জাতিক ফুটবলকে না বলে দিলেন পিওতর চেক

অনলাইন ডেস্ক ॥ আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন পিওতর চেক। শুক্রবার এই সিদ্ধান্ত নিয়েছে চেকপ্রজাতন্ত্রের অভিজ্ঞ গোলরক্ষক চেক। চেক প্রজাতন্ত্রের জাতীয় দলের জার্সি গায়ে ১২৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন পিওতর চেক। যা দেশটির ফুটবল ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড। সম্প্রতি দারুণ ফর্মেই ছিলেন তিনি। তবে চলমান ইউরোতে তার দল খুব একটা ভালো খেলতে পারেনি।

‘ডি’ গ্রুপে থাকা দলটি মাত্র ১ পয়েন্ট নিয়েই দেশে ফিরেছে। এ ছাড়া ১৪ বছর ধরে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা এই ফুটবলার এখন ক্লান্ত! তাই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেন দিলেন পিওতর চেক।

নিজের টুইটার অ্যাকাউন্টে চেক লিখেছেন ‘আমার মনে হচ্ছে, এমন এক সময় আসবে যখন বিশ্রামে অনেক সময় ব্যয় করতে হবে আমাকে। বাছাইপর্বের মাঝপথে গিয়ে ক্লান্তি অনুভব করব, আমি এমন অবস্থায় যেতে চাই না। আমি সবকিছু ১০০ ভাগ নিয়েই করতে চাই। এটাই আমার চূড়ান্ত সিদ্ধান্ত।’

জাতীয় দলের জার্সি ভীষণ মিস করবেন চেক। টুইটারে সতীর্থদের সঙ্গে একটি ছবি পোস্ট করে আরো লিখেছেন, ‘দারুণ একটা মুহূর্তে একসঙ্গে ছিলাম আমরা। দলের জন্য শুভ কামনা রইল। ভবিষ্যতে আরো ভালো খেলবে তারা।’

২০০২ সালে চেক প্রজাতন্ত্রের জাতীয় দলে অভিষেক হয় চেকের। তার অসাধারণ নৈপুণ্যে ২০০৪ সালে ইউরোর সেমিফাইনালে উঠে গিয়েছিল চেক প্রজাতন্ত্র। জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে এটাই তার সেরা অর্জন হয়ে থাকলো। এর আগে দেশকে অনূর্ধ্ব-২১ ইউরো চ্যাম্পিয়নশিপ জিতিয়েছেন তিনি।