১৭ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেইমারের মামলা খারিজ

নেইমারের মামলা খারিজ

অনলাইন ডেস্ক ॥ তদন্ত চালিয়ে যাওয়ার মতো পর্যাপ্ত প্রমাণ না থাকায় স্প্যানিশ আদালত নেইমার ও তার বাবার বিরুদ্ধে আনীত অভিযোগ খারিজ করে দেয়। ন্যাশনাল কোর্ট জজ হোসে দে লা মাতা তাদের বিরুদ্ধে করা এই মামলা খারিজ করেন।

স্পেনের সর্বোচ্চ ফৌজদারি আদালতের আইনজীবীদের অভিযোগ, ২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় নেইমারের যোগ দেওয়ার মূল ট্রান্সফার ফি গোপন করেছিলেন নেইমার ও তার বাবা। মূল ট্রান্সফার ফি গোপন করায় তাদেরকে ঠকানো হয়েছে বলে দাবি করেছিল নেইমারের ক্রীড়া স্বত্বের ৪০ শতাংশের মালিক ব্রাজিলের ডিআইএস নামের বিনিয়োগকারী প্রতিষ্ঠানটি।

ট্রান্সফার ফি নিয়ে শুরুতে বার্সেলোনা জানিয়েছিল, সান্তোস থেকে নেইমারকে কিনতে পাঁচ কোটি ৭০ লাখ ইউরো দিয়েছিল তারা। এর মধ্যে চার কোটি ইউরো পেয়েছিল নেইমারের বাবা আর সান্তোস পায় এক কোটি ৭০ লাখ ইউরো।

কিন্তু তদন্তকারীরা জানায়, নেইমারের মোট ট্রান্সফার ফি ছিল আট কোটি ৩০ লাখ ইউরোর কাছাকাছি, বার্সেলোনা চুক্তির কিছু অংশ লুকিয়েছিল। যদিও বার্সেলোনা কিছু দিন আগেই নেইমারের কর ফাঁকি সংক্রান্ত ঝামেলা চুকিয়ে ফেলার জন্য ৫৫ লাখ ইউরো জরিমানা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে, বুধবার স্পেনের একটি আদালত ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রায় প্রায় ৪১ লাখ ইউরো কর ফাঁকির জন্য লিওনেল মেসি ও তার বাবা হোর্হে মেসিকেও ২১ মাসের কারাদণ্ড দেয়। এই রায়ের বিরুদ্ধে আপিলের সিদ্ধান্ত নিয়েছেন মেসি। এমন সময় নেইমারের খবরটি বার্সেলোনার জন্য একটু স্বস্তির উপলক্ষ হয়ে এলো।