২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

অপহৃত আওয়ামী লীগ নেতাকে উদ্ধারের দাবি

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৯ জুলাই ॥ বান্দরবান সদর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মং পু মার্মাকে উদ্ধার, পাহাড়ে র‌্যাবের ইউনিট স্থাপন, অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের ধরতে অভিযানের দাবিতে সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামী লীগ। শনিবার সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একে এম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক ইসলাম বেবী, যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাশ, রাংলাই ম্রো উপস্থিত ছিলেন। বক্তারা গত ২৮ দিনেও এই আওয়ামী লীগ নেতা উদ্ধার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। গত ১৩ জুন একই উপজেলার জামছড়ি এলাকা থেকে সদর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মং পু মার্মাকে সন্ত্রাসীরা অপহরণ করলেও তার কোন খোঁজ মেলেনি। এ ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করে প্রতিবাদে জেলা আওয়ামী লীগ অবরোধ, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে।

বিষপ্রয়োগে মাছ নিধন

নিজস্ব সংবাদদাতা, আমতলী বরগুনা, ৯ জুলাই ॥ শুক্রবার রাতে আমতলী উপজেলার বৈঠাকাটা গ্রামের আবুল কালাম হাওলাদারের মাছের ঘেরে বিষপ্রয়োগ করে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে। এতে ক্ষতির পরিমাণ প্রায় ১০ লাখ টাকা। আবুল কালাম অভিযোগ করেন, শুক্রবার গভীর রাতে আমার মাছের ঘেরে কে বা কারা বিষপ্রয়োগ করেছে। শনিবার সকালে ঘেরে গিয়ে দেখি বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠছে।

বিদ্যুতস্পর্শে একজনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ৯ জুলাই ॥ আমতলী উপজেলার আমড়াগাছিয়া গ্রামে শনিবার সকালে বিদ্যুতস্পর্শে লোকমান হাওলাদার (৪৫) নামের একজনের মৃত্যু হয়েছে।

জানা গেছে, উপজেলার আমড়াগাছিয়া গ্রামের কুডি মহেজের ছেলে লোকমান ঘরে ঘটনার দিন সকালে মটার লাইনের সঙ্গে বিদ্যুত সংযোগ দিচ্ছিল। এ সময় সে বিদ্যুতস্পর্শে গুরুতর আহত হয়।

মাগুরায় রথযাত্রা ও মেলা

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৯ জুলাই ॥ উৎসবমুখর পরিবেশে হিন্দু সম্প্রদায়ের রথযাত্রা উৎসব বুধবার অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শহরের সাতদোহা আশ্রমে এ রথযাত্রা উৎসব উপলক্ষে পূজা অনুষ্ঠিত হয় এবং ভক্তরা রথের দড়ি ধরে টানে। আশ্রম প্রাঙ্গণে বসেছে বিরাট মেলা। মেলায় নানা ধরনের খাদ্য ও মিষ্টি, মাটির খেলনা সামগ্রী, বাঁশও বেতের সামগ্রী, কসমেটিক, গৃহসামগ্রীসহ নানা ধরনের পণ্য উঠে বিক্রির জন্য।

জাতীয়করণের তালিকায় নাম না থাকায় ক্ষোভ

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জাতীয়করণের তালিকায় তাড়াশ ডিগ্রী কলেজের নাম না থাকায় ক্ষোভ প্রকাশ করা হয়েছে। শনিবার তাড়াশ ডিগ্রী কলেজের হল রুমে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অধ্যক্ষ মনিরুজ্জামান। জনাকীর্ণ সম্মেলনে তিনি বলেন, ১৯৭২ সালে বীর মুক্তিযোদ্ধাদের নেতৃত্বে তাড়াশ ডিগ্রী কলেজ প্রতিষ্ঠিত হয়।

দুই স্কুলছাত্রীর আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৯ জুলাই ॥ মহাদেবপুরে প্রেমে প্রতারিত হয়ে দরিদ্র পরিবারের ৮ম শ্রেণীর স্কুলছাত্রী রুমা আক্তার বিষ পানে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে ঈদের দিন সন্ধ্যায় সফাপুর ইউনিয়নের দক্ষিণ লক্ষ্মীপুর গ্রামে। এ আত্মহত্যায় প্ররোচনা মামলা না নিয়ে পুলিশ ইউডি মামলা গ্রহণ করে বলে স্কুলছাত্রীর বাবা আক্কাছ আলী অভিযোগ করেন।

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি থেকে জানান, উপজেলার বারপাড়া ইউনিয়নের কানড়া দুর্গাপুর গ্রামে গত বৃহস্পতিবার রাতে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। জানা যায়, উপজেলার বারপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী বৃষ্টি আক্তার (১৬) ঈদের দিন সকালে বাড়ি থেকে বের হয়।

মদ খেয়ে মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৯ জুলাই ॥ ঈদের দিন মহাদেবপুরে আনন্দ উপভোগ করতে দফায় দফায় চোলাই মদ খেয়ে এক মাতালের মৃত্যু হয়েছে। পুলিশ এবং স্থানীয়রা জানায়, মনু (৪০) ঈদের দিন সকাল ১০টার দিকে প্রথম দফায় আনন্দ উপভোগ করার জন্য চোলাই মদ পান করে মহাদেবপুর সদরে চলে আসে।

এই মাত্রা পাওয়া