২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গৃহবধূ ও প্রহরীসহ ৮ খুন

  • ৯ লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ ঈদের ছুটিতে সিলেটে গৃহবধূ, কুমিল্লায় নৈশপ্রহরী, সীতাকু-ে বন্ধু, দিনাজপুরে যুবক, বগুড়ায় দোকানি, লক্ষ্মীপুরে গৃহবধূসহ দুই, টাঙ্গাইলে যুবককে গলা কেটে খুন করা হয়েছে। এছাড়া কক্সবাজার, ফরিদপুর, দাউদকান্দি, নাটোর, বাগেরহাট, চরফ্যাশন ও সাভার থেকে ৯ লাশ উদ্ধার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

সিলেট ॥ নগরীর জালালাবাদ আবাসিক এলাকায় যৌতুকের জন্য স্ত্রী হত্যার ঘটনা ঘটেছে। ৪১/৩ নম্বর খান ভিলায় মঙ্গলবার রাতে যৌতুকলোভী স্বামী কর্তৃক সুমাইয়া খাতুন (২২) গৃহবধূকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যার ঘটনা ঘটে। সুমাইয়া সদর উপজেলার ইনাতাবাদ গ্রামের নোয়াব আলীর কন্যা। ঘটনার পর থেকে ঘাতক স্বামী পলাতক রয়েছে। জানা গেছে গত প্রায় চার বছর আগে নিহত সুমাইয়া খাতুনের সঙ্গে টুকের বাজার ইউনিয়নের নয়া খুরুম খলা গ্রামের মৃত কালা মিয়ার পুত্র ঘাতক জমিরুল হকের (৩২) বিয়ে হয়। বিয়ের প্রথম ৫/৬ মাস সুমাইয়া খাতুন সুখে থাকলেও এর পর থেকেই তার ওপর নেমে আসে মাতাল স্বামী, দেবর এবং শাশুড়ির অত্যাচার। ২/৩ দিন আগে দুপুরে যৌতুকের টাকা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া-বিবাদ হয়। মঙ্গলবার রাতে কোন এক সময় জমিরুল হক তার স্ত্রী সুমাইয়া খাতুনকে শ্বাসরোধ করে হত্যা করে।

কুমিল্লা ॥ আবুল বাশার নামের এক নৈশপ্রহরীকে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার গভীর রাতে সদর দক্ষিণ উপজেলার শামবকসি এলাকার ইসলামিয়া ব্রিক ফিল্ডের অফিসকক্ষে এ হত্যাকা-ের ঘটনা ঘটে। শনিবার সকালে পুলিশ মরদেহ উদ্ধার করে। নিহত ওই নৈশপ্রহরী একই উপজেলার বল্লভপুর গ্রামের সিদ্দিক মিয়ার ছেলে।

সীতাকু-, চট্টগ্রাম ॥ সীতাকু-ে আকরাম নামে এক বন্ধুর চুরিকাঘাতে মোঃ শরীফ (২৪) নামে এক বন্ধু খুন হয়েছে। গত ঈদের দিন বিকেলে উপজেলার পাক্কা-রাস্তার মাথায় সমাধার পাড়া বানুর ভাড়া ঘরে এ খুনের ঘটনা ঘটে। স্থানীয়রা ঘাতক আকরামকে ধরে পুলিশে সোপর্দ করেছে। খুন হওয়া বন্ধ শরীফ বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানার আলীকদম গ্রামের আবুল মেম্বারের পুত্র এবং সীতাকু- রড তৈরির কারখানা (বিএসআরএম) শ্রমিকের কাজ করত।

জানা যায়, ঈদের দিন বিকেলে ঘাতক বন্ধু আকরাম বন্ধু শরীফকে হাওলাত দেয়া এক হাজার টাকা চাইলে না দেয়ায় বন্ধু শরীফকে চুরিকাঘাত করে।

দিনাজপুর ॥ সদর উপজেলার গোয়ালপাড়া এলাকার একটি ভুট্টাক্ষেত থেকে খাদেমুল ইসলাম (৩৫) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় বাড়ির পার্শ্ববর্তী একটি ভুট্টাক্ষেত থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত খাদেমুল ইসলাম সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের গোয়ালপাড়া বেলবাড়ী গ্রামের ডিজার আলীর ছেলে। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তিকে হত্যার পর ভুট্টার গাছ দিয়ে ঢেকে পুড়িয়ে ফেলার চেষ্টা করা হয়েছে। আগুন নিভে যাওয়ায় তা সম্ভব হয়নি। নিহতের লাশের দু’পা ও শরীরের সামান্য অংশ আগুনে ঝলসে কালো হয়ে গেছে।

বগুড়া ॥ ঈদের দিন বৃহস্পতিবার রাতে বাঘোপাড়া এলাকায় নিজামউদ্দিন (৫৫) নামে এক মুদি দোকানি খুন হয়েছে। শুক্রবার সকালে স্থানীয় ঈদগাহ মাঠ সংলগ্ন এলাকার একটি গাছে ঝুলন্ত অবস্থায় তার লাশ পাওয়া যায়। পুলিশ জানিয়েছে তাকে শ্বাস রোধ করে হত্যার পর গাছে ঝুলিয়ে রাখে দুর্বৃত্তরা।

লক্ষ্মীপুর ॥ রায়পুর উপজেলায় শুক্রবার দুপুরে পৃথক ঘটনায় দুই নারীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। এরমধ্যে পৌরসভার নতুন বাজার এলাকায় লাকি আক্তার (২৫) নামের এক গৃহবধূকে হত্যার পর বালু চাপা দিয়ে রাখার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। অন্য ঘটনায় উপজেলার চরবংশী ওয়াপদার খাল থেকে নারীর (১৪) হাত-পা বাঁধা লাশ উদ্ধার করেছে পুলিশ।

টাঙ্গাইল ॥ দেলদুয়ারে বাবুল মিয়া (৩৮) নামের এক যুবককে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার ঈদের দিন সকালে উপজেলার দেলদুয়ার সদরের দক্ষিণ পাড়ায় এ ঘটনা ঘটে। থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে।

এদিকে কালিহাতী উপজেলার এলেঙ্গাতে পরিত্যক্ত মান্নান সিএনজি ফিলিং স্টেশনের ভবন থেকে শনিবার দুপুরে আরিফ (৩৫) নামের এক মাদকাসক্ত ব্যক্তির গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত আরিফ পাথাইলকান্দি গ্রামের মৃত ডাঃ আব্দুল মান্নানের ছেলে। নিহত আরিফ ওই ফিলিং স্টেশনের মালিক।

কক্সবাজার ॥ ঈদগাঁওতে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে এ লাশ উদ্ধার করে। নিহত যুবক পূর্ব পোকখালীর আবুল কালাম প্রকাশ রাজু ফকিরের পুত্র শওকত আলী ওরফে শের আলী (৩০) বলে জানা গেছে।

ফরিদপুর ॥ ভাঙ্গায় নদী থেকে ৩৫ বছর বয়সী অজ্ঞাতনামা এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশ লাশটি উদ্ধার করে। শুক্রবার রাত নয়টার দিকে উপজেলার ঘাড়ুয়া ইউনিযনের গঙ্গাধরদী গ্রাম সংলগ্ন কুমার নদ থেকে ভেসে আসা ওই লাশটি উদ্ধার করে পুলিশ।

দাউদকান্দি ॥ দাউদকান্দিতে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার ঈদের দিন দুপুরে দাউদকান্দি উপজেলার গৌরীপুরের দক্ষিণ পেন্নাই এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ঝোপের ভেতর থেকে গোলাম সরওয়ার রাজিবের (২৮) লাশ উদ্ধার করে গৌরীপুর ফাঁড়ি পুলিশ।

অজ্ঞাত এক পথচারীর লাশ উদ্ধার করেছে হাইওয়ে পুলিশ। দাউদকান্দি হাইওয়ে থানার উপ-পরিদর্শক রফিকুল ইসলাম জানান, গত শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির আমিরাবাদ এলাকায় অজ্ঞাত পুরুষ (৫৫) লাশ উদ্ধার করা হয়।

নাটোর ॥ লালপুরে আখক্ষেত থেকে লোকমান হোসেন কালু নামে এক অটোরিক্সা চালকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত লোকমান উপজেলার নন্দরায়পুর গ্রামের রমেস আলীর ছেলে। শুক্রবার বেলা ১২টার দিকে তার বাড়ি থেকে দুইশ গজ দূরের একটি আখক্ষেত থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

বাগেরহাট ॥ রামপাল উপজেলা থেকে অজ্ঞাত এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে খুলনা-মংলা মহাসড়কের পাশে উপজেলার বেলাই ব্রিজ সংলগ্ন একটি মৎস্য ঘের থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

চরফ্যাশন, ভোলা ॥ জমিতে হাঁস যাওয়াকে কেন্দ্র করে ভোলার চরফ্যাশনের দক্ষিণ শিবা গ্রামে বুধবার জুলহাস (২৫) নামের এক যুবককে তার চাচাত ভাইয়েরা কুপিয়ে হত্যা করেছেন।

জানা গেছে, নিহত জুলহাসদের সঙ্গে তার চাচাত ভাই রিয়াজদের পূর্ব থেকে জমি নিয়ে বিরোধ ছিল, ঘটনার দিন দুপুরে রিয়াজদের জমিতে হাঁস যাওয়া নিয়ে কথার কাটা কাটির এক পর্যায় জুলহাস ও তার পিতা আঃ মন্নান সিকদারকে রিয়াজসহ তার ভাইয়েরা কুপিয়ে আহত করে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করলে সন্ধ্যায় জুলহাস মারা যায়।

সাভার ॥ এক তরুণীর (২৫) মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ৫ জুলাই সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের উলাইল এলাকায় চলচিত্রের খলনায়ক মনোয়ার হোসেন ডিপজলের একটি পুকুর থেকে ওই নারীর মৃতদেহ উদ্ধার করে সাভার মডেল থানা পুলিশ। জানা গেছে, সকালে ডিপজলের ওই পুকুরে অজ্ঞাত এক তরুণীর মৃতদেহ পানিতে ভাসতে দেখে পথচারীরা। পুলিশ মৃতদেহ উদ্ধার করে।