১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিপিএলে অবশেষে উজ্জ্বল সাকিব

স্পোর্টস রিপোর্টার ॥ ‘একটা কণ্ঠ (কন্যার কণ্ঠ) শোনার জন্য কতটা অধীর আগ্রহে অপেক্ষা করছি! বন্ধু ও পরিবারের সদস্যদের মিস করছি। সবাইকে ঈদ মোবারক।’ সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের ভ্যারিফাইড পেজে ঈদের দিন এমন কথাই লিখেছেন সাকিব। সেদিনই আবার ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে একটি ম্যাচ খেলতে নামতে হয়েছে সাকিবকে। সেদিনই আবার উজ্জ্বলতাও ছড়িয়েছেন সাকিব।

টানা দুই ম্যাচ ব্যর্থতার পর অবশেষে নৈপুণ্যে ফিরেছেন। জ্যামাইকা তালাওয়াহসের ব্যাটসম্যানদের ব্যর্থতার মিছিলে দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান ও বল হাতে ৪ ওভার বোলিং করে ২১ রান দিয়ে ১ উইকেটও নিয়েছেন।

তবে গায়ানা এ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষে ম্যাচটি জিততে পারেনি সাকিবের দল। যে দুই ম্যাচে ব্যর্থ হয়েছেন সাকিব, সেই দুই ম্যাচে আবার জ্যামাইকা তালাওয়াহস জিতেছে। প্রথম ম্যাচে সেন্ট কিটস এ্যান্ড নেভিস পেট্রিয়টসের বিপক্ষে জ্যামাইকা ৫ রানে জিতেছে। সাকিব ব্যাট হাতে ৭ রান ও বল হাতে ২৫ রান দিয়ে ১ উইকেট নেন। ব্যর্থ হন। দ্বিতীয় ম্যাচে সাকিবকে ব্যাটিংয়েই নামানো হয়নি! আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) মালিক বলিউড ‘বাদশা’ খ্যাত শাহরুখ খানের দলে খেলেন সাকিব। এবারের আসরে নিজের দ্বিতীয় ম্যাচেই শাহরুখেরই মালিকানাধীন সিপিএলের দল ত্রিনবাগো (ত্রিনিদাদ এ্যান্ড টোবাগো) নাইট রাইডার্সকে প্রতিপক্ষ হিসেবে পান সাকিব। ম্যাচটিতে সাকিবকে ব্যাটিংই করতে দেয়া হয়নি। বোলিং করেও বিশেষ কোন কিছু করে দেখাতে পারেননি। ২ ওভার বল করেই ২৬ রান দিয়ে দেন। ব্যর্থ হন। এ ব্যর্থতা কি থাকবে না খারাপ সময় দূর হয়ে যাবে? এমন জল্পনা-কল্পনা যখন সাকিবকে নিয়ে চলছে, ঈদের দিনেই উজ্জ্বল হয়ে উঠেছেন। নৈপুণ্যে ফিরেছেন।

ব্যাট হাতে ২৩ বলে ২৫ রান ও বল হাতে ২১ রান দিয়ে ১ উইকেট শিকার করেছেন। তবে গায়ানা এ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষে ৭ উইকেটে হেরে যায় জ্যামাইকা তালাওয়াহস। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ক্রিস গেইলের দল জ্যামাইকার মাত্র তিনজন ব্যাটসম্যান দুই অঙ্কে পৌঁছাতে পারেন। সাকিব ছাড়াও রোভম্যান পাওয়েল (৩৮) ও চ্যাডউইক ওয়ালটন (১২) দুই অঙ্কের ঘরে পৌঁছান। এতেই বোঝা যাচ্ছে, কি করুণ দশা হয়েছে সাকিবের দলের। ব্যাটিংয়ে ছন্নছাড়া অবস্থা হয়। ২০ ওভার পুরোও খেলতে পারেননি জ্যামাইকা ব্যাটসম্যানরা। ১৮ ওভারে ১০০ রানের বেশি করতেও পারেনি। অলআউট হয়ে যায়।