১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নবেম্বরেই জাতীয় দলে ফিরছেন মেসি!

স্পোর্টস রিপোর্টার ॥ মুহূর্তের উত্তেজনা, হতাশা আর ক্ষোভ মিশে সরে দাঁড়ানোরই সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন। তবে এর প্রভাবটা বিরূপ হতে সময় লাগেনি। খোদ আর্জেন্টিনার প্রেসিডেন্ট, সাধারণ মানুষ এবং দেশটির কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনা পর্যন্ত অনুরোধ করেছেন অবসর ভেঙ্গে ফিরে আসার। সাধারণ মানুষ রাস্তায় নেমে আহ্বান জানিয়েছেন, ‘ফিরে এসো মেসি!’ সারাবিশ্বের কোটি কোটি ভক্ত-সমর্থকরাও একই আহ্বান জানিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে। কারণ বয়স মাত্র ২৯, জয় করার বাকি আছে আরও অনেক কিছু! এবার কোপা আমেরিকা হয়নি তো কি হয়েছে, সুযোগ আছে আরও কিছু জয় করার। সবার চোখের মণি, বিশ্ব ফুটবলের অন্যতম বিস্ময় মেসি নাকি অবশেষে ফিরছেন! আর্জেন্টাইন এক সংবাদমাধ্যমের দাবি অবসর ভেঙ্গে নবেম্বর মাসেই আর্জেন্টিনা জাতীয় দলের জার্সিতে ফিরবেন সুপারস্টার মেসি!

সমালোচনা, বিতর্ক ক্যারিয়ারের শুরু থেকেই সঙ্গী। সবচেয়ে বড় দোষ- জাতীয় দলের হয়ে কিছু জিততে না পারা, শুধু ক্লাব পর্যায়েই একের পর এক রেকর্ড! নিন্দুক, দুর্মুখদের কথাটাই যেন এবার সত্য হলো যখন আর্জেন্টিনা কোপা আমেরিকার ফাইনালে উঠেও জিততে পারল না। আর কিংবদন্তি ম্যারাডোনাও বলেছিলেন,‘যদি এবার জিততে না পারো, দেশে ফিরোনা!’ কিন্তু সেসব ছিল শাসন। কিন্তু ফুটবলের বড় তিনটি আসরের ফাইনালে উঠেও জিততে না পারার হতাশা, ক্ষোভ, গ্লানি এবং এত সমালোচনার তীরে ভেঙ্গেই পড়লেন মেসি! চিলির কাছে ফাইনালে হেরে যাওয়ার হতাশায় আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন। এরপর সেই ম্যারাডোনাই তাকে ফেরার আহ্বান জানালেন। আর্জেন্টাইন প্রেসিডেন্ট নিজে তাঁকে অনুরোধ জানালেন অবসরের সিদ্ধান্ত পাল্টানোর। শুধু তাই নয় সাধারণ মানুষের সঙ্গে রাস্তায় নেমে দাবি জানালেন অবসর ভাঙ্গার। তবে সেসব নিয়ে মেসি কোন কথা বলেননি। কিন্তু দেশটির সংবাদ মাধ্যম ‘লা ন্যাসিওন’ দাবি করেছে মেসি মুহূর্তের উত্তেজনা ও হতাশায় নেয়া সেই সিদ্ধান্তটির ভুল বুঝতে পেরেছেন এবং নবেম্বরে তিনি আলবিসিলেস্তে শিবিরে ফিরছেন।

মাত্র ২৯ বছর বয়সী মেসির জন্য ২০১৮ সালেই সুযোগ আছে আরেকটি। রাশিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপে এই হতাশাকে শক্তিতে পরিণত করে তিনি দলকে জেতাতে পারেন শিরোপা। নিঃসন্দেহে এবং কোন বিতর্ক ছাড়াই বলা চলে বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার তাঁর দেশের হয়ে আগামী বিশ্বকাপে প্রতিনিধিত্ব করার সমস্ত যোগ্যতা ও সামর্থ্যই রাখেন বর্তমান ফর্ম এবং বয়স বিবেচনায়।