২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সন্ত্রাস নির্মূলে শেখ হাসিনার প্রশংসায় মার্কিন কংগ্রেসম্যান

যুক্তরাষ্ট্রের কংগ্রেসম্যান চার্লস ডব্লিউ বুস্তানী জুনিয়র বাংলাদেশের মাটি থেকে সন্ত্রাসবাদ নির্মূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য সাহসের প্রশংসা করেছেন। শনিবার প্রাপ্ত এক বার্তায় জানা যায়, শুক্রবার কংগ্রসম্যানের সঙ্গে ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাতকালে বুস্তানী প্রধানমন্ত্রীর সন্ত্রাসবিরোধী কর্মকা-ের প্রশংসা করেন। খবর বাসসর।

বৈঠকে রাষ্ট্রদূত জিয়াউদ্দিন জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ দমনে গোয়েন্দা তথ্য বিনিময়সহ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে সহযোগিতা এবং জঙ্গী-চরমপন্থী নির্মূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেয়া বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে কংগ্রেসম্যানকে ব্রিফ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী সব ধরনের চরমপন্থা ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে বিশ্বাস করেন।

১৯৭৫ সালে তার পিতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অধিকাংশ সদস্যের হত্যাকা- এবং এ পর্যন্ত তাঁর জীবননাশের জন্য ১৯ বার আঘাতের নির্মম স্মৃতি তাঁর মাঝে হিংস্র চরমপন্থার বিরুদ্ধে সহজাত ঘৃণার জন্ম দিয়েছে। জিয়াউদ্দিন যুক্তরাষ্ট্রের ডালাসে পাঁচজন নিহতসহ ১১ পুলিশ গুলিবিদ্ধের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। এ সময় বুস্তানী গুলশানের রেস্তরাঁয় হত্যাকা-ের ঘটনায় শোক ও সমবেদনা জানান।

বৈঠকে দ্বিপক্ষীয় বাণিজ্য ও বাংলাদেশের অন্যান্য উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের বিষয়েও আলোচনা হয়।