১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মঙ্গলবার বিএনপির শোকসভা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর গুলশানে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে মঙ্গলবার দেশব্যাপী শোকসভা করবে বিএনপি। কেন্দ্রীয়ভাবে ঢাকা মহানগর বিএনপি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শোকসভা করবে। একই দিনে দেশব্যাপী মহানগর ও জেলা শহরে শোকসভা করবে বিএনপি। গত ৫ জুলাই নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে দলের নেতাদের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচী ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওইদিন সারাদেশের দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালোবাজ ধারণ করা হবে বলেও জানানো হয়।

বিএনপি মহাসচিব সংবাদ সম্মেলনে সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে দলীয় সংকীর্ণতার উর্ধে উঠে জাতীয় ঐক্য গঠনে সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, দেশের মানুষ ভাল নেই। গুলশানে ক্যাফেতে হামলার ঘটনা সমগ্র জাতিকে স্তম্ভিত ও আতঙ্কিত করেছে। খালেদা জিয়া তার বক্তব্যে জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন। আমাদের বিশ্বাস তার এ আহ্বান সমগ্র দেশের মানুষকে আশাবাদী করে তুলেছে। শুধু দেশের মানুষই নয়, আন্তর্জাতিক পর্যায়েও তার এ বক্তব্য অত্যন্ত গ্রহণযোগ্য হয়েছে। তাই বিএনপি আশা করে সরকার এবং সরকারী দল তাদের দাম্ভিকতা পরিহার করে বৃহত্তর কল্যাণে জাতীয় ঐক্য সৃষ্টি করার ক্ষেত্র তৈরির উদ্যোগ নেবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।

এদিকে শুক্রবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর বিএনপি শোকসভার প্রস্তুতি ঠিক করতে একটি বৈঠক করে। ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে শোকসভা সফল করতে ঢাকা মহানগরের সর্বস্তরের নেতাকর্মীদের নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে বলা হয়।

ঢাকা মহানগর বিএনপির বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল আউয়াল মিন্টু, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, দলের নেতা ইউনুস মৃধা প্রমুখ।