২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাবেক সেনা সদস্য মিকা জনসন একাই ডালাস হত্যাকাণ্ড ঘটায়

জনকণ্ঠ ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের ডালাস নগরীর হত্যাকা-ে সাবেক সেনা সদস্য মিকা জনসন একাই নেয় বলে দেশটির কর্মকর্তাদের ধারণা। বৃহস্পতিবারের ওই ঘটনায় পাঁচ পুলিশ নিহত ও ১২ জন গুলিবিদ্ধ হয়। পরে শুক্রবার ভোরে পুলিশের রোবট দিয়ে বোমার বিস্ফোরণ ঘটানো হলে জনসনের মৃত্যু হয়। এদিকে তার বাড়িতে তল্লাশি চালিয়ে বোমা তৈরির উপাদান, রাইফেল, গোলাবারুদ ও যুদ্ধবিষয়ক একটি জার্নাল পায় পুলিশ। হত্যাকা-ের পর ডালাস নগরী এখন নিরাপদ বলে জানিয়েছেন শহরটির মেয়র মাইক রাউলিং। এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, আমরা মনে করি ডালাস এখন নিরাপদ শহর। আর জনগণের নিরাপত্তায় আমরা সচেষ্ট। খবর বিবিসি ও এএফপির।

ডালাস পুলিশপ্রধান ডেভিড ব্রাউন ও হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি জে জনসন বলেন, হত্যাকারী মিকা জনসন একাই এ হত্যা ঘটিয়ে থাকতে পারে। অপরদিকে টেক্সাসের গবর্নর গ্রেগ এ্যাবোর্ট বলেছেন, এ ধরনের হত্যাকা- নির্মূলে পুলিশ সম্ভাব্য সকল ধরনের কাজ অব্যাহত রেখেছে।

খবরে বলা হয়েছে, সম্প্রতি পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় মিকা জনসন বিপর্যস্ত হয়ে পড়েছিলেন। শ্বেতাঙ্গদের নিয়েও তার মধ্যে হতাশা কাজ করছিল। তিনি শ্বেতাঙ্গদের বিশেষ করে শ্বেতাঙ্গ পুলিশদের হত্যা করতে চেয়েছিলেন। তবে কোন দলের সঙ্গে মিকা জনসন সংশ্লিষ্ট ছিলেন না। জনসন এক সময় মার্কিন সেনাবাহিনীতে ছিলেন এবং আফগানিস্তান ও ইরাকে কাজ করেছেন। (বিস্তারিত খবর পাঁচ-এর পাতায়)