১৭ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশের গোয়েন্দা সংস্থা ব্যর্থতার পরিচয় দিয়েছে: রংপুরে এরশাদ

দেশের গোয়েন্দা সংস্থা ব্যর্থতার পরিচয় দিয়েছে: রংপুরে এরশাদ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ঢাকার গুলশানে ও শোলাকিয়ায় জঙ্গী হামলার ঘটনায় দেশের গোয়েন্দা সংস্থা গুলো ব্যর্থতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ।

আজ রবিবার দুপুরে তিন দিনের ব্যক্তিগত সফরে ঢাকা থেকে রংপুরে এসে নগরীর দর্শনাস্থ তার পল্লী নিবাস বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

এসময় এরশাদ বলেন-গুলশানের মত অভিজাত এলাকায় কয়েকজন সন্ত্রাসী অস্ত্র নিয়ে নিরীহ মানুষদের হত্যা করলো অথচ গোয়েন্দা সংস্থাগুলো আগে থেকে কিছুই জানতে পারলো না। এটি দেশের গোয়েন্দা সংস্থা গুলোর চরম ব্যর্থতা । এজন্য এরশাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে বলেন-যারা দ্বায়িত্বে অবহেলা করেছে তাদের বাদ দিন।

এরশাদ বলেন দেশে কর্মসংস্থানের পদ সৃষ্টি না হওয়ায় যুবকরা জঙ্গীবাদে জড়িয়ে পড়ছে। দেশ ভালো নেই, দেশের মানুষও ভালো নেই। সব মানুষ নিরপত্তাহিনতায় ভূগছে। সেই সাথে বিদেশীরাও নিরাপত্তা নিয়েও উদ্ধিগ্ন। এতে করে বিশ্ববাসীর কাছে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে উল্লেখ করে এরশাদ বলেন- দেশের সংকট নিরসনে আমি সব দলকে নিয়ে আলোচনায় বসতে বলেছিলাম কিন্তু সেটাতে কাজ হবে না। সরকারকেই এর সমাধান করতে হবে। কারা এর মদত দাতা তা সরকারকেই খুঁজে বের করতে হবে।

এর আগে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুরে এসে পৌছান এরশাদ। পরে সড়ক পথে পল্লী নিবাস বাসভবনে পৌঁছোলে দলীয় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় রংপুর জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আসিফ শাহরিয়ার, মহানগর জাপার আহবায়ক মোস্তাফিজুর রহমান মোস্তফা, সদস্য সচিব এস এম ইয়াসীরসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।