১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সন্ত্রাস দমনে বিশেষজ্ঞ সহায়তার প্রস্তাব যুক্তরাষ্ট্রের

সন্ত্রাস দমনে বিশেষজ্ঞ সহায়তার প্রস্তাব যুক্তরাষ্ট্রের

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশের সন্ত্রাস দমনে সক্ষমতা তৈরিতে যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ সহায়তার প্রস্তাব দিয়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

রবিবার বিকেল ৩টা থেকে ঘণ্টাব্যাপী রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সাম্প্রতিক সন্ত্রাসী হামলায় ভুক্তভোগীদের জন্য তার সমবেদনা জানিয়ে নিশা বলেন, আমাদের বাংলাদেশি অংশীদারদের সঙ্গে শোক ভাগ করে নিয়েছি। বাংলাদেশের প্রতি আমাদের অঙ্গীকার সব সময়ের মতোই অটুট থাকবে। এসময় সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা বিসওয়াল বাংলাদেশের সন্ত্রাস দমনে সক্ষমতা তৈরিতে যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ সহায়তারও প্রস্তাব দেন। তিনি বলেন, আমাদের এ দু’টি দেশকেই সন্ত্রাসবাদের যে বৈশ্বিক হুমকি মোকাবেলা করতে হচ্ছে তার বিরুদ্ধে লড়াইয়ে আমরা আমাদের সহযোগিতা অব্যাহত রাখবো।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী মানপ্রিত আনন্দ।

পররাষ্ট্রমন্ত্রী সঙ্গে বৈঠকের আগে পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের দ্বি-পাক্ষিক সম্পর্ক ও নিরাপত্তা বিষয় নিয়ে সাক্ষাৎ করেন নিশা।