২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জঙ্গীবাদের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গুলশান ও শোলাকিয়া হত্যাসহ সারাদেশে টার্গেট কিলিং, গুপ্তহত্যা সাম্প্রদায়িক সন্ত্রাস, দেশী-বিদেশী ষড়যন্ত্রের প্রতিবাদে ‘বিপন্ন স্বদেশ-রুখে দাঁড়াও বাংলাদেশ’ সেøাগান নিয়ে রবিবার বেলা ১১টার দিকে নগরীতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল হয়েছে।

অশ্বিনী কুমার টাউন হলের সামনের সড়কে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) জেলা কমিটির আয়োজনে এ কর্মসূচী পালিত হয়। প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি এ্যাডভোকেট একে আজাদ। বক্তব্য রাখেন- বাসদের জেলা সমন্বয়ক ডাঃ মণীষা চক্রবর্তী, জেলা শ্রমিক ফেডারেশনের সভাপতি জাকির হোসেন, দুলাল মল্লিক, নীলিমা জাহান, জেলা ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক মানিক মৃধা, ছাত্র ইউনিয়ন বিএম কলেজ শাখার সভাপতি দীপঙ্কর কুন্ডু প্রমুখ।

দিনাজপুর

স্টাফ রিপোর্টার দিনাজপুর থেকে জানান, দেশী-বিদেশী নিরীহ মানুষ হত্যা, গুম, খুন ও জঙ্গীবাদী তৎপরতার বিরুদ্ধে দিনাজপুরে মানববন্ধন হয়েছে। রবিবার বেলা ১১টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনে ‘দেশবাসী রুখে দাঁড়াও’ কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুর সাম্প্রদায়িক সন্ত্রাস প্রতিরোধ ও প্রতিকার কমিটির আয়োজনে এ মানববন্ধন হয়।

এতে জেলা উদীচীর সহসভাপতি রেজাউর রহমান রেজু, নাট্যকার ও নাট্যব্যক্তিত্ব তারেকুজ্জামান তারেক, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্য সচিব সুলতান কামাল উদ্দিন বাচ্চু, মহিলা পরিষদের ড. মারুফা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, সম্প্রতি দেশব্যাপী যে সন্ত্রাসী কর্মকা- চালিয়ে হত্যাকা-ের ঘটনা ঘটানো হচ্ছে তাদের বিচার দ্রুত সম্পন্ন করতে হবে। না হলে দেশব্যাপী কঠোর আন্দোলনের মাধ্যমে তাদের প্রতিহত করা হবে।

কুড়িগ্রাম

স্টাফ রিপোর্টার কুড়িগ্রাম থেকে জানান, ‘দ্বি-দলীয় বৃত্ত ভাঙ্গ, বাম বিকল্প গড়ে তোল’ এ সেøাগানকে ধারণ করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) কুড়িগ্রাম জেলা শাখার উদ্যোগে সন্ত্রাসবিরোধী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে কুড়িগ্রাম শহরের ঘোষপাড়ার কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন হয়। বক্তব্য রাখেন- জেলা বাসদের আহ্বায়ক জাহেদুল হক মিলু, জেলা সিপিবির সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ আনছার, ক্ষেতমজুর নেতা দেলোয়ার হোসেন, বাসদ নেতা ফুলবর রহমান, মোনাব্বর হোসেন মিন্টু, রুকুনুজ্জামান রুকু, সিপিবি নেতা আক্তারুল ইসলাম রাজু, সাম্য রাইয়ান প্রমুখ।

ফরিদপুর

নিজস্ব সংবাদদাতা ফরিদপুর থেকে জানান, দেশের বিভিন্ন জায়গায় জঙ্গী হামলার প্রতিবাদে ফরিদপুরের মধুখালীতে প্রতিবাদ সমাবেশ করেছে মহিলা পরিষদ মধুখালী সাংগঠনিক জেলা শাখা। রবিবার বেলা ১০টার দিকে উপজেলা সদরের টাওয়ার ভবনের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য ও মধুখালী সাংগঠনিক জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি সুরাইয়া সালামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন- ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য মনোজ সাহা, মধুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক, উপজেলা জাতীয় পার্টির সভাপতি আলী আহম্মদ, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুভাষ রায়, সংরক্ষিত নারী কাউন্সিলর নাজমা বেগম, মধুখালী থানার পরিদর্শক (তদন্ত) গোলাম নবী প্রমুখ।