২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জে পানিতে ডুবে দুই কিশোরীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ঈদের ছুটিতে বেড়াতে এসে মুন্সীগঞ্জে পানিতে ডুবে বিথি (১৬) ও আয়েশা (১৩) নামে দুই কিশোরীর মৃত্যু হয়েছে। রবিবার বিকেলে এ ঘটনা ঘটে।

জেলার সিরাজদিখান উপজেলার বালুরচর ইউনিয়নের মোল্লাকান্দি গ্রামসংলগ্ন ধলেশ্বরী নদীতে ডুবে মারা যায় তারা। মৃত আয়েশা নারায়ণগঞ্জের ফতুল্লার আলমের ও বিথি আবু বকরের মেয়ে। মৃতরা একে অপরের মামাত-ফুপাত বোন। সিরাজদিখান উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা দুলাল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মৃতরা মোল্লাকান্দি গ্রামের ইদ্রিস মোল্লার বাড়িতে বেড়াতে এসেছিল। বিকেলে ধলেশ্বরী নদীতে গোসল করতে নেমে আয়েশা ও বিথি পানিতে তলিয়ে যায়।

পরে এলাকাবাসী উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।

ঠাকুরগাঁওয়ে দুই শিশু

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও থেকে জানান, সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, ফয়জুল হকের ছেলেকে নিয়ে তার মা ঈদের পর বাবার বাড়ি একই উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামে বেড়াতে যান।

দ্বিগুণ যাত্রী নিয়ে চাঁদপুর থেকে ছাড়ছে লঞ্চ

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ১০ জুলাই ॥ ঈদ-উল-ফিতর শেষে মানুষ কর্মস্থলে যোগ দেয়ার জন্য রাজধানীর উদ্দেশে ছুটছেন। চাঁদপুর থেকে ঢাকা যাতায়াতের জন্য আরামদায়ক বাহন হচ্ছে লঞ্চ। আর এ সুযোগে ঝুঁকি উপেক্ষা করে লঞ্চগুলো স্বাভাবিকের চেয়ে দ্বিগুণ যাত্রী নিয়ে চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাচ্ছে। রবিবার সকাল ৬টা থেকে বিকেল ৩টা ৪০ মিনিট পর্যন্ত ১০টি লঞ্চ চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এর মধ্যে অধিকাংশ লঞ্চই অতিরিক্ত যাত্রীবোঝাই করে ছাড়ছে। সবচেয়ে বেশি যাত্রী নিয়ে ছেড়ে যায় এমভি আব-এ-জমজম ও এমভি রফ রফ। দুপুর ১২টায় ৭১৫ যাত্রী নির্ধারিত থাকলেও রফ রফ ছেড়ে যায় ৩ হাজার যাত্রী নিয়ে। জমজম লঞ্চ দুপুর ১টায় প্রায় ১২-১৩শ’ যাত্রী নিয়ে চাঁদপুর লঞ্চঘাট ত্যাগ করে। এ বিষয়ে চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা জানান, মাইকিং করে সতর্ক করেছি অতিরিক্ত যাত্রী না নেয়ার জন্য।

ই-কোর্ট বিষয়ক প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১০ জুলাই ॥ গাইবান্ধায় ই-মোবাইল কোর্ট সিস্টেম বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা রবিবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে মন্ত্রিপরিষদ বিভাগ ও একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যামসুন্দর সিকদার। জেলা প্রশাসক আব্দুস সামাদ সভাপতিত্ব করেন।

শিক্ষা প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ কালীগঞ্জে ডন বস্কো ক্লাবের উদ্যোগে শিক্ষা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে কালীগঞ্জ উপজেলার দড়িপাড়া সেন্ট ফ্রান্সিস জেভিয়ার প্রাথমিক বিদ্যালয়ে এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। দড়িপাড়া ডন বস্কো ক্লাবের সভাপতি দিপঙ্ক রোজারিও’র সভাপতিত্বে ও সেক্রেটারি তন্ময় গমেজের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।