১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিশুহত্যার দায়ে রংপুরে দুইজনের ফাঁসি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ রংপুরের পীরগাছা উপজেলায় বারো বছরের শিশু স্বপন মিয়াকে হত্যা মামলার রায়ে দুইজনকে ফাঁসির দ-াদেশ দিয়েছেন আদালত। মামলার অপর আসামির বয়স ১৮ বছরের নিচে হওয়ায় তার বিচার কিশোর আদালতে চলমান রয়েছে। রবিবার দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আবু জাফর মোঃ কামরুজ্জামান এই রায় দেন। রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিল। ফাঁসির দ-াদেশ প্রাপ্তরা হলো লাজু মিয়া ও রায়হান মিয়া।

উল্লেখ্য, ২০১১ সালের ২০ মার্চ রাত সাড়ে ৮টার দিকে পীরগাছা উপজেলার নজর মাহামুদ গ্রামের বাবু মিয়ার ছেলে স্বপন মিয়াকে একই গ্রামের মন্তা মিয়ার ছেলে লাজু মিয়া, ইসমাইল হোসেনের ছেলে রায়হান মিয়া ও আফছার উদ্দিনের ছেলে সবুজ মিয়া মোবাইল ফোনে প্রেম আলাপ সংক্রান্ত ঘটনার জের ধর বাড়ির পার্শ্ববর্তী এলাকায় নিয়ে গলাটিপে হত্যা করে। ঘটনার সময় গ্রামবাসী তাদের তিনজনকে আটক করে পুলিশে সোপর্দ করে।

মাগুরায় দর্শনীয় স্থান সাধারণ মানুষের অচেনা

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১০ জুলাই ॥ বিনোদন কেন্দ্র না থাকায় ঈদের পুরো আনন্দ উপভোগ করতে পারে না মাগুরাবাসী। এ জেলায় বেড়ানোর জায়গা নেই। কয়েকটি দর্শনীয় স্থান থাকলেও উদ্যোগের অভাবে সাধারণ মানুষের কাছে সেগুলো অচেনা। মহম্মদপুরে রাজা সীতারাম রায়ের রাজবাড়ি, শ্রীপুরে কবি কাজী কাদের নেয়াজের বাড়ি থাকলেও বিনোদন কেন্দ্র হিসেবে তা গড়ে ওঠেনি। মহম্মদপুরে রাজা সীতারাম রায়ের রাজবাড়ির সংস্কার কাজ শুরু হলেও বিনোদন কেন্দ্র হিসেবে চালু হয়নি। শ্রীপুরে কবি কাজী কাদের নেয়াজের বাড়ি সংস্কারের অভাবে ধ্বংস হতে চলেছে। নবগঙ্গা নদীর চরে কাশবনে বিনোদন পিপাসুদের গত বছর ভিড় হলেও নিরাপত্তার কারণে তা বিনোদন স্পটে পরিণত হয়নি।

চট্টগ্রামে ৩৫ লরি কাভার্ড ভ্যানকে জরিমানা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ২১ লরি-কাভার্ড ভ্যান চালককে ১৮ হাজার সাতশ’ টাকা জরিমানা করা হয়েছে। সড়ক ও জনপদ মন্ত্রণালয়ের নির্দেশনা অমান্য করে কাভার্ড ভ্যান চালানোর দায়ে তাদের জরিমানা করা হয়। এর আগে একই অভিযোগে শনিবার ১৪ চালককে ১৪ হাজার ২শ’ টাকা এবং তিনজনকে কারাদ- দেয়া হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোরকান এলাহি অনুপম অভিযান পরিচালনা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুপম জানান, গত ১৫ জুন সড়ক ও জনপদ মন্ত্রণালয়ের আন্তঃবিভাগীয় বৈঠকে ঈদ-উল-ফিতরের আগে তিনদিন এবং পরের তিনদিন সড়কে কাভার্ড ভ্যান ও লরি চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

কয়েদির মৃত্যু

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর জেলা কারাগারে হৃদরোগে আক্রান্ত হয়ে রবিবার বেলা ১১টায় মনসুর আলী (৪০) কয়েদি (নং ৩০৯৭) দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছে। তার মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। জেলার জানান, ৯ জুলাই দুপুরে মনসুর আলী বুকে ব্যাথা অনুভব করলে জেলা কারাগারের হাসপাতালে চিকিৎসা দিয়ে দিনাজপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। উল্লেখ্য, গত ১৩ জুন তাকে মাদক সেবনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত ১ মাসের কারাদ- দেয়।