১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রতিশোধের হুমকি লাদেন পুত্রের

জনকণ্ঠ ডেস্ক ॥ আল-কায়েদার মিডিয়া শাখা একটি অডিও প্রকাশ করেছে। এতে আল-কায়েদার প্রতিষ্ঠাতা প্রয়াত ওসামা বিন লাদেনকে হত্যার জন্য যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রতিশোধ নেয়ার ঘোষণা দিয়েছেন তার ছেলে হামজা বিন লাদেন। খবর নিউইয়র্ক টাইমসের।

শনিবার অনলাইনে আস-সাহাবের পোস্ট করা ভিডিওতে হামজা আমেরিকানদের উদ্দেশে বলেন, তারা তাদের নেতাদের সিদ্ধান্তের জন্য দায়ী। তিনি বলেন, মুসলমানদের প্রতি যুক্তরাষ্ট্রের নির্যাতনের জবাবে দেশটির বিরুদ্ধে আল-কায়েদা জিহাদ বা পবিত্র লড়াই অব্যাহত রাখবে।

হামজা আরও বলেন, ‘যদি তোমরা মনে কর যে, এ্যাবোটাবাদে তোমাদের সংঘটিত জঘন্য অপরাধের জন্য তোমরা পার পেয়ে যাবে, তাহলে তোমরা ভুল করছ’। ২০০১ সালের ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে ভয়াবহ সন্ত্রাসী হামলার পর থেকে আত্মগোপনে ছিলেন ওসামা। যুক্তরাষ্ট্র মনে করে, ওই হামলায় ওসামা দায়ী। আত্মগোপনে থাকা অবস্থায় ২০১১ সালের মে মাসে পাকিস্তানের এ্যাবোটাবাদে একটি বাড়িতে মার্কিন কমান্ডো বাহিনীর অভিযানে নিহত হন ওসামা।

যুক্তরাষ্ট্রভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান ব্রুকিংস ইনস্টিটিউশনের তথ্য অনুযায়ী, হামজার বয়স এখন পঁচিশের কোঠায়। তবে তিনি এখন কোথায় রয়েছেন তা অজানা। বিশ্লেষকদের ধারণা, হামজা আল-কায়েদার নেতৃত্ব নেয়ার প্রস্তুতি নিচ্ছেন।