১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দশ পৌরসভায় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ

স্টাফ রিপোর্টার ॥ দশ পৌরসভার মেয়র প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে জিরো টলারেন্স নীতির ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ। রবিবার রাতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তাঁর সরকারী বাসভবন গণভবনে দলটির পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় ১০ পৌরসভার প্রার্থী চূড়ান্ত করা হয়। সভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী জঙ্গীবাদ নির্মূলে জিরো টলারেন্স নীতির ঘোষণা করে এ বিষয়ে দলীয় নেতাকর্মীদের সজাগ দৃষ্টি রাখার নির্দেশ দেন। সভা শেষে আওয়ামী লীগের ক’জন নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছিলাম, জঙ্গীবাদ মুক্ত রাখছিলাম। দেশ শান্তিপূর্ণভাবেই চলছিল। কিন্তু আমাদের দেশের উন্নয়ন অগ্রগতি কারও কারও চোখে সহ্য হচ্ছিল না। যার কারণে দেশকে অস্থিতিশীল করছে। তিনি বলেন, বিভিন্ন দেশেও এসব ঘটনা ঘটছে। তবে পরিস্থিতি আমরা দক্ষতার সঙ্গে সামাল দিয়েছি। পরবর্তীতেও যে কোন পরিস্থিতি আমরা সামাল দিতে সক্ষম হব। দেশে জঙ্গীবাদ ও সন্ত্রাসের আমরা মূলোৎপাটন করব।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন, সৈয়দা সাজেদা চৌধুরী, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মোহাম্মদ নাসিম, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, সৈয়দ আশরাফুল ইসলাম, আবুল হাসনাত আব্দুল্লাহ, মাহবুব-উল আলম হানিফ, ডাঃ দীপু মনি, জাহাঙ্গীর কবীর নানক, ড. আব্দুর রাজ্জাক, ফারুক খান প্রমুখ।

সভায় ১১ জেলার ১০ পৌরসভার নির্বাচনে যে ১০ জন মেয়র প্রার্থী চূড়ান্ত করা হয় তাদের নাম আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় তারা সবায় নৌকা প্রতীকে নির্বাচন করবেন। মনোনয়ন প্রাপ্তরা হলেন, রংপুর বিভাগের দিনাজপুর জেলার ঘোড়াঘাট পৌরসভায় মোঃ ইউনুছ আলী, নীলফামারী জেলার ডোমার পৌরসভায় মোঃ এয়নুল হক ও রংপুর জেলার পীরগঞ্জ পৌরসভায় আবু ছালেহ মোঃ তাজিমুল ইসলাম। এছাড়া রাজশাহী বিভাগের বগুড়া জেলার সোনাতলা পৌরসভায় মোঃ কাহিদুল বারী খাঁন, পাবনা জেলার বেড়া পৌরসভায় মোঃ আব্দুল বাতেন, খুলনা বিভাগের নড়াইল জেলার লোহাগড়া পৌরসভায় লিপি খান, বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার গলাচিপা পৌরসভায় আঃ ওহাব খলিফা, ঢাকা বিভাগের টাঙ্গাইল জেলার ঘাটাইল পৌরসভায় শহীদুজ্জামান খান, কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর পৌরসভায় ইমতিয়াজ বিন মুছা ও শরীয়তপুর জেলার নড়িয়া পৌরসভায় সিরাজুল ইসলাম চুন্নুকে মনোনয়ন দেয়া হয়েছে।