১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সরকারী হচ্ছে ১৯৯ কলেজ শীঘ্রই প্রজ্ঞাপন

স্টাফ রিপোর্টার ॥ দেশের ১৯৯টি বেসরকারী কলেজ সরকারী করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে সম্মতিও দিয়েছেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রবিবার সাংবাদিকদের বলেন, এসব কলেজ সরকারী করার সিদ্ধান্ত হয়ে গেছে। এখন আনুষ্ঠানিকতা শেষ করে প্রজ্ঞাপন জারি করা হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে এসব কলেজে নিয়োগ বন্ধ করে পৃথক পৃথক পরিদর্শন প্রতিবেদন দিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে (মাউশি) নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। রবিবার সে নির্দেশনা মাউশিতে যায়। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, যেসব উপজেলায় সরকারী কলেজ নেই, সেগুলোতে একটি করে কলেজ সরকারী করার পরিকল্পনার অংশ হিসেবে এ সিদ্ধান্ত হয়েছে। এসব কলেজের আত্তীকৃত হওয়া শিক্ষকেরা আপাতত অন্য কলেজে বদলি হতে পারবেন না। মাউশির পক্ষ থেকে দ্রুত পরিদর্শন করে প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়কে দেয়া হবে।

যেসব কলেজ সরকারী হচ্ছে তার মধ্যে রয়েছে নারায়ণগঞ্জের সোনারগাঁ ডিগ্রী কলেজ, মানিকগঞ্জের শিবালয়ের মহাদেবপুর ডিগ্রী কলেজ, সাভার কলেজ, কিশোরগঞ্জের করিমগঞ্জ মহাবিদ্যালয়, তাড়াইল মুক্তিযোদ্ধা কলেজ, রাজবাড়ীর গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রী কলেজ, ময়মনসিংহের ভালুকা ডিগ্রী কলেজ, ধোবাউড়া আদর্শ কলেজ, নেত্রকোনার তেলিগাতি ডিগ্রী কলেজ, দুর্গাপুর সুসং মহাবিদ্যালয়, টাঙ্গাইলের কালিহাতীর শামছুল হক মহাবিদ্যালয়, দেলদুয়ার সৈয়দ মহব্বত আলী ডিগ্রী কলেজ, মানিকগঞ্জের সিঙ্গাইর ডিগ্রী কলেজ, নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কদম রসুল কলেজ, মুন্সীগঞ্জের সিরাজদিখানের বিক্রমপুরের কে বি ডিগ্রী কলেজ, গাজীপুরের কাপাসিয়ার শহীদ তাজউদ্দীন আহমদ ডিগ্রী কলেজ, শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজ, নরসিংদীর বেলাবোর হোসেন আলী কলেজ, রায়পুরা কলেজ, রাজবাড়ীর বালিয়াকান্দির মীর মশাররফ হোসেন কলেজ, শরীয়তপুরের ভেদরগঞ্জের এম এ রেজা ডিগ্রী কলেজ ইত্যাদি।

নির্বাচিত সংবাদ