১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সোনা জিতলেন সীমান্ত-রেশমা

কাতার ইন্টারন্যাশনাল কাপ ভারোত্তোলনে

স্পোর্টস রিপোর্টার ॥ দোহায় অনুষ্ঠেয় কাতার ইন্টারন্যাশনাল কাপ ভারোত্তোলনে মেয়েদের ৬৩ কেজি ওজন শ্রেণীতে স্বর্ণপদক জিতেছেন বাংলাদেশের মাবিয়া আক্তার সীমান্ত এবং ৫৩ কেজি ওজন শ্রেণীতে জহুরা আক্তার রেশমা। কাতার ভারোত্তোলন ফেডারেশন কমিটি চতুর্থবারের মতো আয়োজন করেছে এই টুর্নামেন্ট। গত ১৪ ডিসেম্বর শুরু হয় এই প্রতিযোগিতা।

আবারও মার্সেল ফুটবলের শীর্ষে সাইফ

স্পোর্টস রিপোর্টার ॥ মার্সেল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগ ফুটবলে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড। শনিবার ঢাকার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোঃ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত একমাত্র ম্যাচে তারা ৩-১ গোলে হারায় ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে। জয়ী দলের রহিম, স্বাধীন ও মতিন ১টি করে গোল করেন। বিজিত দলের একমাত্র গোলটি করেন আতিকুজ্জামান। ম্যাচের ৮২ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ থেকে বহিষ্কৃত হন ভিক্টোরিয়ার রবিন। নিজেদের নবম ম্যাচে এটা সাইফের চতুর্থ জয়। ১৭ পয়েন্ট তাদের। পেছনে ফেলল দ্বিতীয় স্থানে থাকা পুলিশ ফুটবল ক্লাবকে। পক্ষান্তরে সমান ম্যাচে ভিক্টোরিয়ার পঞ্চম হার।

মাঠে গড়িয়েছে বিজয় দিবস হ্যান্ডবল

স্পোর্টস রিপোর্টার ॥ ‘নিয়াজ-উদয়ন বিল্ডার্স বিজয় দিবস হ্যান্ডবল প্রতিযোগিতা’ ঢাকার পল্টনের শহীদ (ক্যাপ্টেন) এম মুনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে শনিবার থেকে শুরু হয়েছে। উদ্বোধনী দিনের খেলায় মহিলা বিভাগে বিজেএমসি ৩৩-২০ গোলে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাবকে এবং বাংলাদেশ আনসার দল ৩৭-১০ গোলে হ্যান্ডবল ট্রেনিং সেন্টারকে; পুরুষ বিভাগে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব ৩৫-২৬ গোলে বাংলাদেশ আনসারকে হারায়। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের অতিরিক্ত সচিব আব্দুর রহমান প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের লিগ্যাল এ্যাফেয়ার্স উইংয়ের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শিবনাথ রায়।

ভাবছে আইসিসি

স্পোর্টস রিপোর্টার ॥ ক্রিকেটের বিশ্বায়ন নিয়ে সিরিয়াসলি ভাবছে আইসিসি। বর্তমানে দশটি দেশ এলিটশ্রেণীর টেস্ট খেলছে। তার মধ্যে আট-দশটা দল জনপ্রিয়। সংখ্যাটাকে বাড়াতে চায় আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা, ‘আফগানিস্তান, নেপাল, মালয়েশিয়া ছাড়াও এশিয়া অঞ্চলের আরও বেশ কয়েকটি দেশকে নিয়ে সংখ্যাটা ১৫ থেকে ১৬ করতে চাই। গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, আমরা তাদের ক্রিকেটকে এমন একটা পর্যায়ে নিয়ে যেতে পারি, যাতে তারা বড় দলের সঙ্গে সমান তালে খেলতে পারে।’ বলেন আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন। বিষয়টা এখনও প্রস্তাব আকারেই আছে, এ নিয়ে চূড়ান্ত কোন সিদ্ধান্ত হয়নি। তবে আইসিসির ভবিষ্যত পরিকল্পনায় যে বিষয়টি আছে সেটি জোর দিয়ে বলেছেন তিনি। ২০০০ সালের ২৬ জুন আইসিসির সর্বশেষ পূর্ণ সদস্য হয়েছে বাংলাদেশ। গত ১৬ বছরে আর কোন দেশ জায়গা পায়নি ক্রিকেটের কুলীন পর্যায়ে। শ্রীলঙ্কা ক্রিকেট ও এসিসি সভাপতি থিলাঙ্গা সুমাথিপালার নিমন্ত্রণে এক বৈঠক শেষে রিচার্ডসন সহযোগী দেশগুলোর জন্য এমন আশার কথা শুনিয়েছেন, ‘সর্বোচ্চ পর্যায়ে আরও লড়াকু দল বাড়াতে আইসিসির কৌশলগত পরিকল্পনা আছে।’